বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুলেই দুই স্যারের মারপিট, আতঙ্কে পড়ুয়ারা, ক্লাসে ঘুমোন শিক্ষক, বিক্ষোভ নদিয়ায়

স্কুলেই দুই স্যারের মারপিট, আতঙ্কে পড়ুয়ারা, ক্লাসে ঘুমোন শিক্ষক, বিক্ষোভ নদিয়ায়

শিক্ষকদের মারপিটের জেরে আতঙ্কে পড়ুয়ারা। প্রতীকী ছবি REUTERS/Raquel Cunha (REUTERS)

শুধু এদিনের মারপিট নয়, শিক্ষকদের বিরুদ্ধে একেবারে ভুরি ভুরি অভিযোগ অভিভাবকদের। এদিন এসব কথাবার্তার মধ্যেই এক শিক্ষক অভিযোগ করেন যে তাঁর এক সহকর্মী বেঞ্চ নিয়ে বাড়ি চলে গিয়েছেন। সেই অভিযোগ শুনে কার্যত আকাশ থেকে পড়েন অভিভাবকরা।

স্কুলে কচিকাঁচাদের মধ্যে মারপিটের বহু নজির আছে। আবার গলায় গলায় ভাবও হয় তাদের। তবে এখানে ছাত্রদের মধ্য়ে মারপিট নয়। এখানে মারপিট শিক্ষকদের মধ্যে। সূত্রের খবর, রুটিন নিয়ে প্রথমে বচসা দুই শিক্ষকের মধ্য়ে। আর সেই বচসা থেকে মারপিট। এদিকে স্যারেদের মধ্যে মারপিট দেখে বুক শুকিয়ে যায় ছাত্রদের। যাঁদের চক ডাস্টার নিয়ে ক্লাসে দেখা যায়, যাঁদের আচরণ দেখে শিক্ষা পায় ছাত্র ছাত্রীরা, সেই শিক্ষকরাই জড়িয়ে পড়লেন মারপিটে। নদিয়ার তেহট্টের পাথরঘাটা গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা।

সূত্রের খবর, পড়ুয়াদের রুটিন নিয়ে ঝগড়ার সূত্রপাত। এরপর শুরু হয় মারপিট। অন্যান্য শিক্ষকরা কোনওরকমে এসে তাঁদের থামান। এদিকে বিষয়টি জানাজানি হতেই অভিভাবকদের মধ্যে তুমুল ক্ষোভ জন্মায়। মঙ্গলবার স্কুলের সামনে এসে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের দাবি শিক্ষকরা মারপিটে জড়িয়ে পড়ায় পড়ুয়াদের মধ্যেও আতঙ্ক দানা বেঁধেছে।

অভিভাবকদের দাবি, শিক্ষকরা নিজেদের মধ্যে মারপিট করছেন। সেই স্যারেদের কাছ থেকে কী শিখবে ছাত্রছাত্রীরা?

তবে স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক এদিন জানিয়েছেন, দুই শিক্ষকের মধ্যে রুটিন নিয়ে একটু বচসা হয়েছিল। এদিকে এদিন স্কুল পরিদর্শকও স্কুলে আসেন। গোটা বিষয়টি নিয়ে তিনি খোঁজখবর নিচ্ছেন।

তবে শুধু এদিনের মারপিট নয়, শিক্ষকদের বিরুদ্ধে একেবারে ভুরি ভুরি অভিযোগ অভিভাবকদের। এদিন এসব কথাবার্তার মধ্যেই এক শিক্ষক অভিযোগ করেন যে তাঁর এক সহকর্মী বেঞ্চ নিয়ে বাড়ি চলে গিয়েছেন। সেই অভিযোগ শুনে কার্যত আকাশ থেকে পড়েন অভিভাবকরা।

তাঁদের অভিযোগ, স্কুলের পড়াশোনার মান একেবারে তলানিতে গিয়েছে। অধিকাংশ টিচারই দেরি করে স্কুলে আসেন। এমনকী ক্লাসে গিয়েও মোবাইলে ব্য়স্ত থাকেন তারা। ক্লাসে গিয়ে ঢুলতে থাকেন শিক্ষকদের একাংশ। ছাত্রছাত্রীরা আদৌ পড়াশোনা করছে কি না তা নিয়ে একেবারেই নজর নেই তাঁদের। এদিকে এই ভুরি ভুরি অভিযোগকে ঘিরে অস্বস্তিতে পড়ে যান স্কুল শিক্ষকদের অনেকেই।

অভিভাবকদের একাংশের দাবি, অনেক আশা নিয়ে সন্তানদের স্কুলে পাঠানো হয়। কিন্তু স্কুলের শিক্ষকরা যদি মারপিট করেন তবে সেই স্কুলে আর কী হবে? একেবারেই আসি যাই মাইনে পাই পরিস্থিতি তৈরি হয়েছে। পড়াশোনার মান নিয়ে কোনও মাথাব্যাথা নেই। স্কুলে আসারও কোনও সময় নেই। যখন খুশি আসছেন। আবার যখন খুশি বেরিয়ে যাচ্ছেন। এর জেরে সংকটে শিশুদের ভবিষ্যৎ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.