বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > FIR Against Twaha Siddiqui: পয়গম্বর বিতর্কের মাঝেই শিবলিঙ্গ নিয়ে মন্তব্য, ত্বহা সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের FIR
ত্বহা সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের FIR। ফাইল ছবি। ছবি সৌজন্য :‌ টুইটার

FIR Against Twaha Siddiqui: পয়গম্বর বিতর্কের মাঝেই শিবলিঙ্গ নিয়ে মন্তব্য, ত্বহা সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের FIR

  • ভাইরাল ভিডিয়োতে দেখা যায় মসজিদ থেকে ‘শিবলিঙ্গ’ উদ্ধার প্রসঙ্গে বক্তব্য রাখছিলেন ত্বহা। সেই সময় বেশ কিছু ‘অপমানজনক’ মন্তব্য করেন তিনি। যা নিয়ে এবার একাধিক থানায় পরপর এফআইআর হচ্ছে রাজ্যে। 

পয়গম্বর বিতর্কের আবহে যখন রাজ্যের বহু জায়গায় হিংসার ঘটনা ঘটছে, তখন পরিস্থিতি শান্ত করতে এগিয়ে এসেছিলেন পীরজাদা ত্বহা সিদ্দিকী। ফুরফুরা শরিফের পীরজাদা বলেছিলেন, ‘মানুষকে কষ্ট দিয়ে অবরোধ ইসলাম শেখায়নি।’ সেই ত্বহার বিরুদ্ধে এবার শিবলিঙ্গ নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগ। এই আবহে হুগলির উত্তরপাড়া থানা, হাওড়ার গোলাবাড়ি থানা, তালতলা থানা সহ বেশ কয়েকটি থানায় ত্বহার নামে অভিযোগ দায়ের হয়েছে।

ফেসবুক সম্প্রতি সহ্বার একটি ভিডিয়ো ভাইরাল হয় (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা)। সেই ভিডিয়োতে জ্ঞানবাপী মসজিদ থেকে ‘শিবলিঙ্গ’ উদ্ধার প্রসঙ্গে বক্তব্য রাখছিলেন। বেশ কিছু ‘অপমানজনক’ (সম্প্রীতি রক্ষার্থে সেসব কথা লেখা হল না) মন্তব্য সেই সময় তাঁকে করতে শোনা যায়। পরে ভিডিয়োতে ত্বহাকে বলতে শোনা যায়, ‘কোনদিন শুনবেন ফুরফুরা শরিফেও শিবের লিঙ্গ চলে এসেছে।’

এদিকে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অশ্বীকার করেছেন ত্বহা সিদ্দিকী। হিন্দু দেবতা মহাদেবকে নিয়ে কটূক্তি ও অপমানজনক মন্তব্য করার জন্য ত্বহা সিদ্দিকীর বিরুদ্ধে একাধিক থানায় মামলা হয়েছে। অভিযোগকারীদের দাবি, ত্বহার বক্তব্য হিন্দু ভাবাবেগে ধাক্কা দিয়েছে ও সাম্প্রদায়িক উত্তেজনায় ঘি ঢালতে পারে। প্রসঙ্গত কয়েকদিন ধরেই প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে ওঠে হাওড়া জেলা। এরপর ক্রমেই নদিয়া এবং মুর্শিদাবাদেও হিংসা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খায় পুলিশ প্রশাসন। এই আবহে ত্বহার বিরুদ্ধে নয়া অভিযোগ বেশ তাৎপর্যপূর্ণ।

 

বন্ধ করুন