বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লক্ষ্মীর ভাণ্ডার: 'ভিখারী' মন্তব্যের জন্য দিলীপের বিরুদ্ধে দায়ের FIR
দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)
দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)

লক্ষ্মীর ভাণ্ডার: 'ভিখারী' মন্তব্যের জন্য দিলীপের বিরুদ্ধে দায়ের FIR

দিলীপবাবু জানিয়েছিলেন, ভিড় করার জন্যই দুয়ারে সরকার করা হচ্ছে।

‌গত ১৬ অগস্ট থেকে শুরু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডারে ফর্ম বিলির কাজ। আর এই প্রকল্পকে ঘিরেই ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতোর। এরইমধ্যে লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে মন্তব্য করে বিপাকে পড়ে গিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিলীপের বিরুদ্ধে এবার থানায় অভিযোগ দায়ের করলেন এক মহিলা।

পুলিশ সূত্রে খবর, অভিযোগকারী এই মহিলার নাম টুসু হাজরা। টুসু সালকিয়ার সীতানাথ লেনের বাসিন্দা। দিলীপের বিরুদ্ধে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারী মহিলা জানান, ‘‌আমি লাইনে দাঁড়িয়ে এই প্রকল্পের জন্য আবেদন করেছি। জনমুখী এই প্রকল্পে লাখ-লাখ মহিলা লাইনে দাঁড়িয়ে আবেদন করেছেন। কোন অধিকারে দিলীপ তাঁদের ভিখারী বলতে পারেন? দিলীপের এই মন্তব্যের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করব। তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।’‌

ঠিক কী বলেছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ? এই প্রসঙ্গে দিলীপ জানিয়েছিলেন, ভিড় করার জন্যই দুয়ারে সরকার করা হচ্ছে। ভোর ৫টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাত্র ৫০০ টাকার জন্য লাইনে দাঁড়িয়ে আছে মানুষ। মানুষকে ভিখারী বানিয়ে রাস্তায় দাঁড় করানো হচ্ছে। এটা জনসেবা হতে পারে না। সাধারণ মানুষকে হাজার হাজার টাকা দিচ্ছেন মোদীজি। ঘরে বসেই সেই টাকা পেয়ে যাচ্ছেন তাঁরা। উল্লেখ্য, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সাধারণ বা জেনারেল মহিলারা পাবেন ৫০০ টাকা। আর তপশিলী জাতি উপজাতি ও আদিবাসী মহিলারা পাবেন হাজার টাকা করে।

বন্ধ করুন