বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরকন্যা অভিযান কাণ্ডে কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ–সহ ৫০ জনের নামে এফআইআর
সোমবার উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মী–সমর্থকরা। ছবি সৌজন্য : এএনআই
সোমবার উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মী–সমর্থকরা। ছবি সৌজন্য : এএনআই

উত্তরকন্যা অভিযান কাণ্ডে কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ–সহ ৫০ জনের নামে এফআইআর

  • পুলিশের ট্রাফিক গার্ডে ভাঙচুর, অশান্তি ছড়ানো, সরকারি সম্পত্তি নষ্টের চেষ্টা, পুলিশের কাজে বাধা, পুলিশকে মারধর ও খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের তরফ থেকে দায়ের করা এই এফআইআরে।

উত্তরকন্যা অভিযানে অশান্তি ছড়ানোর অভিযোগ বিজেপি–র সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। সাংসদ সৌমিত্র খাঁ–সহ এফআইআরে প্রায় ৫০ জন বিজেপি নেতাকর্মীর নাম রয়েছে বলে জানা গিয়েছে। সরকারি সম্পত্তি নষ্ট করার পাশাপাশি পুলিশকে মারধর, খুনের চেষ্টার অভিযোগ তোলা হয়েছে এফআইআরে।

সোমবার বিজেপি–র যুব মোর্চার তরফ থেকে উত্তরকন্যা অভিযানের ডাক দেওয়া হয়। সেখানে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, সাংসদ সৌমিত্র খাঁ–সহ একাধিক বিজেপি নেতাকর্মী। যাতে কোনও আপত্তিকর ঘটনা না ঘটে তাই আগে থেকেই উত্তরকন্যা সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করে পুলিশ। সবরকম জমায়েতের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু তার পরও নিউ জলপাইগুড়ি থানা ও শিলিগুড়ি থানা এলাকায় বিভিন্ন জায়গায় অশান্তি হয়। আর তার ভিত্তিতে মোট তিনটি এফআইআর দায়ের করা হয়েছে। দুটি নিউ জলপাইগুড়ি থানায় ও একটি শিলিগুড়ি থানায়।

পুলিশের ট্রাফিক গার্ডে ভাঙচুর, অশান্তি ছড়ানো, সরকারি সম্পত্তি নষ্টের চেষ্টা, পুলিশের কাজে বাধা, পুলিশকে মারধর ও খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের তরফ থেকে দায়ের করা এই এফআইআরে। কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ–সহ মোট ৫০ জনের নাম এফআইআরে রয়েছে বলে জানা গিয়েছে।

এ ব্যাপারে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‌এটা নতুন কোনও ঘটনা নয়। আমরা মার খাচ্ছি, আমাদের গাড়ি ভাঙছে। আর আমদের ওপরই এফআইআর হচ্ছে!‌ বিজেপি–কে রুখতে কেস দেওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই এই সরকারের। এই সরকার নৈতিকভাবে পরাজিত। মানুষের থেকে অনেক দূরে সরে গিয়েছে এই সরকার। তাই ভয় দেখানোর চেষ্টা করছে।’‌

বন্ধ করুন