বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তমীর সকালে আগুন লাগল নবান্নের ১৪ তলায়, দেখা গেল কালো ধোঁয়া

হাওড়ায় অবস্থিত নবান্নের ১৪ তলায় অগ্নিকাণ্ড। রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্ন থেকে এদিন সকালে কালো ধোঁয়া বের হতে দেখা গেল। দুর্গাপুজোর সময় যখন গোটা রাজ্য উত্সবে গা ভাসিয়েছে, ঠিক তখন নবান্নে ২৪ ঘণ্টাই চলছে কন্ট্রোলরুম। এই আবহে সেখানে আচমকা ১৪ তলায় আগুল লাগার খবর মেলে।

অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। বহুদূর থেকে দেখা যায় যে কালো ধোঁয়া বের হচ্ছে নবান্নের ছাদ থেকে। পরে নবান্নে উপস্থিত দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা পৌঁছে যান ঘটনাস্থলে। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে আগুন পুরোপুরি নিভে যাওয়ায় স্বস্তি ফেরে কর্তাদের মধ্যে।

প্রাথমিক ভাবে জানা যায়, নবান্নের ১৪ তলার উপর রয়েছে এক বেসরকারি মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার টাওয়ার। সেখান থেকেই কোনওভাবে আগুন লাগে। কালো ধোঁয়া বের হতে দেখা গেলে সঙ্গে সঙ্গে দমকল বাহিনী তত্পর হয়ে ওঠে। প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগে থাকতে পারে। 

উল্লেখ্য, শনিবার থেকে রাজ্য সরকারের ছুটি শুরু হলেও পুজোর আবহে পরিস্থিতির উপর নজরদারি চালাতে ছুটির মধ্যেও রোজ নবান্নে পৌঁছাচ্ছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। বাড়ি থেকে মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

বন্ধ করুন