বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিউ বারাকপুরে গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন, ১০ ঘণ্টা পরও লড়ছেন দমকলকর্মীরা
বৃহস্পতিবার বিলকান্দায় জ্বলছে গেঞ্জির কারখানা। 
বৃহস্পতিবার বিলকান্দায় জ্বলছে গেঞ্জির কারখানা। 

নিউ বারাকপুরে গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন, ১০ ঘণ্টা পরও লড়ছেন দমকলকর্মীরা

  • খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। আগুন নেভাতে মোতায়েন করা হয় বিশেষ ধরণের রোবোট। কিন্তু তাতেও কাজ হয়নি।

উত্তর ২৪ পরগনার বিলকান্দায় গেঞ্জি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার ভোর রাতে বিলকান্দা শিল্পতালুকে একটি গেঞ্জির কারখানায় প্রথমে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়ে পাশের ওষুধের গুদামে। সকাল থেকে চেষ্টা চালিয়ে এখনো আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি দমকল কর্মীরা। স্থানীয়দের দাবি, গেঞ্জি কারখানার ভিতরে অন্তত ৪ জন কর্মী আটকে রয়েছে। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১৫টি ইঞ্জিন।

বৃহস্পতিবার ভোর ৩টে নাগাদ বিলকান্দা শিল্পতালুকের একটি তিন তলা বাড়ির ১ তলায় গেঞ্জির কারখানায় আগুন লাগে। খবর পেয়ে সেখানে পৌঁছয় দমকলের ইঞ্জিন। এর মধ্যে গেঞ্জি কারখানার ভিতরে থাকা গ্যাস সিলিন্ডার ফাটতে শুরু করে বলে জানিয়েছেন স্থানীয়রা। যার জেরে আগুন ছড়িয়ে পড়ে পাশের ওষুধের গুদামে। সেখানে মজুত ছিল হ্যান্ড স্যানিটাইজার। তাতে আগুন আরও ভয়াবহ আকার নেয়। 

খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। আগুন নেভাতে মোতায়েন করা হয় বিশেষ ধরণের রোবোট। কিন্তু তাতেও কাজ হয়নি। আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি দমকলকর্মীরা। বুলডোজার দিয়ে ভবনটির দেওয়াল ভেঙে জল দেওয়ার কাজ চালাচ্ছেন তাঁরা। 

স্থানীয়রা জানিয়েছেন, লকডাউনের মধ্যেও নিয়ম ভেঙে গেঞ্জি কারখানায় কাজ চলছিল। সেখানে রাতে থাকছিলেন কর্মচারীরা। এমনই অন্তত ৪ জন কর্মী গেঞ্জি কারখানার মধ্যে আটকে রয়েছেন বলে দাবি তাঁদের। 

 

বন্ধ করুন