বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোর রাতে সশব্দে পড়ল বাজ, তার পরই জ্বলে উঠল রাসায়নিক কারখানা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভোর রাতে সশব্দে পড়ল বাজ, তার পরই জ্বলে উঠল রাসায়নিক কারখানা

  • প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সারা রাত বৃষ্টির পর ভোরে এলাকায় জোরে বাজ পড়ে। মানুষজন বাইরে বেরিয়ে এসে দেখে কারখানার শেড থেকে ধোঁয়া বেরোচ্ছে। দমকলে খবর দিয়ে নিজেরাই আগুন নেভাতে শুরু করেন স্থানীয়রা।

দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে একটি রাসায়নিক কারখানায় আগুন লেগে আতঙ্ক ছড়াল। সোমবার সকালে কারবালা মাঠের কাছে ঘিঞ্জি এলাকায় ওই রাসায়নিক কারখানায় আগুন লাগে। বৃষ্টি মধ্যে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার ভোর সাড়ে চারটে নাগাদ এলাকায় বাজ পড়ে। এর পরই প্রথম ধোঁয়া বেরোতে দেখা যায়। খবর দেওয়া হয় দমকলে। এর মধ্যে দাউ দাউ করে জ্বলতে শুরু করে কারখানার শেড। কিছুক্ষণের মধ্যে সেখানে পৌঁছয় দমকলের ৩টি ইঞ্জিন। তবে ঘিঞ্জি এলাকায় আগুন নেভাতে সমস্যার মুখে পড়তে হয় দমকল কর্মীদের।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সারা রাত বৃষ্টির পর ভোরে এলাকায় জোরে বাজ পড়ে। মানুষজন বাইরে বেরিয়ে এসে দেখে কারখানার শেড থেকে ধোঁয়া বেরোচ্ছে। দমকলে খবর দিয়ে নিজেরাই আগুন নেভাতে শুরু করেন স্থানীয়রা। ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। তবে বৃষ্টিতে আগুন বেশি ছড়াতে পারেনি।

প্রাথমিকভাবে দমকলের অনুমান বাজ পড়েই আগুন লেগেছে। তবে শর্ট সার্কিটের জেরেও অগুন লেগে থাকতে পারে বলে আশঙ্কা। কারখানাটির ফায়ার লাইসেন্স ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখছেন দমকল আধিকারিকরা।

 

বন্ধ করুন