বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Fire in Howrah: গভীর রাতে আগুন! বাড়ির ভিতরে আটকে থাকা ভাই–বোনকে উদ্ধার দমকলের

Fire in Howrah: গভীর রাতে আগুন! বাড়ির ভিতরে আটকে থাকা ভাই–বোনকে উদ্ধার দমকলের

আগুনে ভস্মীভূত বাড়ি। নিজস্ব ছবি

সোমবার রাত ২টো নাগাদ ওই বাড়িতে আগুন লাগে। বাড়িতে থাকা ভাই ও বোন দুজনেই মানসিক ভারসাম্যহীন। তাঁরা দুজনেই প্রবীণ নাগরিক। শীতের রাত হওয়ায় তাঁরা প্রথমে আগুন লাগার বিষয়টি বুঝতে পারেননি। স্থানীয়রাই ওই বাড়িতে আগুন জ্বলতে দেখেন। ঘটনায় তাঁরা দ্রুত ছুটে আসেন ঘটনাস্থলে।

রাত তখন ২ টো। শীতের রাত হওয়ায় সকলেই ঘুমিয়ে পড়েছিলেন। তখনই বাড়িতে আগুন লেগে ঘটল বিপত্তি। আগুন লাগার ফলে বাড়ির ভিতরে আটকে পড়লেন বৃদ্ধ ভাই ও বোন। আর একটু দেরি হলেই হয়ত কিছু একটা ঘটে যেত। তবে স্থানীয়দের তৎপরতায় দমকল কর্মীরা অবশেষে দুজনকেই উদ্ধার করতে সক্ষম হয়েছেন। ঘটনাটি হাওড়ার সালকিয়ার অরবিন্দ রোড এলাকার। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাত ২টো নাগাদ ওই বাড়িতে আগুন লাগে। বাড়িতে থাকা ভাই ও বোন দুজনেই মানসিক ভারসাম্যহীন। তাঁরা দুজনেই প্রবীণ নাগরিক। শীতের রাত হওয়ায় তাঁরা প্রথমে আগুন লাগার বিষয়টি বুঝতে পারেননি। স্থানীয়রাই ওই বাড়িতে আগুন জ্বলতে দেখেন। ঘটনায় তাঁরা দ্রুত ছুটে আসেন ঘটনাস্থলে। সেখানে প্রথমে তাঁরা নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে খবর দেওয়া হয় দমকলে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩টি ইঞ্জিন।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, ‘আমরা রাত দুটো নাগাদ আগুন লাগার খবর পাই। এর পরেই প্রথমে একটি ইঞ্জিন সেখানে পাঠানো হয়। আমরা জানতে পারি এই বাড়িতে দুজন আটকে রয়েছে। তড়িঘড়ি তাদের উদ্ধার করে নিয়ে আসি। তাঁরা দুজনে প্রবীণ নাগরিক ও ভাই বোন। দুজনেই মানসিক ভারসাম্যহীন।’ তাদের বাইরে বের করার পর আগুন নেভানোর কাজ শুরু হয়। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় কোনও রকম হতাহতের খবর না থাকলেও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন