বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগুন লেগে আতঙ্ক ছড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কোভিড ব্লকে
 আগুন লেগে আতঙ্ক ছড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
 আগুন লেগে আতঙ্ক ছড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

আগুন লেগে আতঙ্ক ছড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কোভিড ব্লকে

  • অক্সিজেনের সরবরাহের যন্ত্রাংশে আগুন ধরে গিয়ে বিপত্তি ঘটে

আগুন লেগে গেল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কোভিড ব্লকে। শুক্রবার সকালে এই ঘটনা ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। হাসপাতাল কর্মী ও দমকলকর্মীদের তৎপরতায় অল্পের জোরে প্রাণে বেঁচে গিয়েছেন করোনা আক্রান্ত রোগীরা। এদিন সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ ওই কোভিড ব্লকের সিসিইউ ইউনিটে আগুন লেগে যায়। ঘটনায় গোটা ওয়ার্ড কালো ধোঁয়ায় ভরে যায়।

এর পরেই দ্রুত দমকলে খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অক্সিজেন সরবরাহের যন্ত্রাংশ থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডিন সন্দীপ সেনগুপ্ত জানান, এদিন সকালে সিসিইউ ইউনিটে আগুন লেগেছিল। অক্সিজেন সরবরাহকারি মেশিন থেকে প্রচণ্ড ধোঁওয়া বের হচ্ছিল। হাসপাতাল নার্স-‌কর্মীরা উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে জানালার কাচ ভেঙে দেয়। ওই ওয়ার্ডে সাতজন রোগী চিকিৎসাধীন ছিলেন। দ্রুত তাঁদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। এর জন্য বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

আগুন লাগার ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন রোগীরা ও তাঁদের আত্মীয়রা। মুহুর্তের মধ্যে হাসপাতাল চত্বরজুড়ে শোরগোল পড়ে যায়। কোভিড ওয়ার্ড থেকে রোগীদের অন্যত্র সরাতে তৎপর হয় হাসপাতাল কর্তৃপক্ষ। হালপাতালের কোভিড-‌১ ব্লকের দোতলায় স্থানান্তরিত করা হয় রোগীদের।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন হাসপাতাল সুপার সঞ্জয় মল্লিক ও বিভাগীয় প্রধান।পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে বলেই জানান তাঁরা।

 

বন্ধ করুন