বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mid-Day Meal: মিড–ডে মিলের রান্নাঘরে অগ্নিকাণ্ড, কুলটির স্কুলে পুড়ে ছাই খাদ্যসামগ্রী
মিড ডে মিল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Mid-Day Meal: মিড–ডে মিলের রান্নাঘরে অগ্নিকাণ্ড, কুলটির স্কুলে পুড়ে ছাই খাদ্যসামগ্রী

  • এই ঘটনা দেখে রাঁধুনিদের দাবি, কেউ বা কারা ইচ্ছে করেই আগুন লাগিয়েছে রান্নাঘরে। যাতে ক্ষতি হয়ে যায়। আগুন লাগলার কারণ এখনও বোঝা যায়নি। রাঁধুনিরা সারা মাসের বাজার একেবারেই কিনে রেখেছিলেন। সেইসব আগুনে পুড়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির মোট পরিমাণ ২০–২৫ হাজার টাকা।

আজ, শুক্রবার স্কুলের মিড–ডে মিলের রান্নাঘরে আগুন লাগল। আর তার জেরে ভস্মীভূত হয়ে গেল রান্নার সরঞ্জাম থেকে সঞ্চিত খাদ্য সামগ্রী। এই ঘটনায় বেশ চাপে পড়ে গিয়েছে স্কুল কর্তৃপক্ষ। পুড়ে ছাই হয়ে গিয়েছে রান্নাঘরের ভিতরে থাকা খাবার। শুক্রবারের এই ঘটনায় হুলস্থূল কাণ্ড বেঁধে যায় কুলটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে।

ঠিক কী ঘটেছে কুলটিতে? স্থানীয় সূত্রে খবর, কুলটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় বসিরহাটের হাড়োয়া থানার অন্তর্ভুক্ত। রোজকার মতোই আজ, শুক্রবার সকালে মিড–ডে মিল রান্নার জন্য স্কুলের রান্নাঘরের দরজা খুলে ভিতরে ঢোকেন রাঁধুনিরা। তখনই আঁতকে ওঠেন রাঁধুনিরা। তাঁরা দেখেন, আগুন লেগে পুড়ে ছাই হয়ে গিয়েছে রান্নাঘরে রাখা সমস্ত খাদ্যসামগ্রী এবং রান্নার সরঞ্জাম।

ঠিক কী বলছেন রাঁধুনিরা?‌ এই ঘটনা দেখে রাঁধুনিদের দাবি, কেউ বা কারা ইচ্ছে করেই আগুন লাগিয়েছে রান্নাঘরে। যাতে ক্ষতি হয়ে যায়। আগুন লাগলার কারণ এখনও বোঝা যায়নি। রাঁধুনিরা সারা মাসের বাজার একেবারেই কিনে রেখেছিলেন। সেইসব আগুনে পুড়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির মোট পরিমাণ ২০–২৫ হাজার টাকা।

তারপর কী ঘটল সেখানে?‌ পুলিশ সূত্রে খবর, আগুনে পুড়ে গিয়েছে কুলটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের খাদ্যসামগ্রী থেকে রান্নার সরঞ্জাম। কী করে আগুন লেগে তা নিভে গেল সেটা বোঝা যাচ্ছে না। দমকল আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁরা এসে খতিয়ে দেখবেন। এই ঘটনার সঙ্গে কারা জড়িত তা খুঁজে দেখা হচ্ছে। ঘটনাস্থলে হাজির হন লাউগাছি বিট হাউসের পুলিশ। তদন্ত শুরু করা হয়েছে।

বন্ধ করুন