বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অবশেষে নিয়ন্ত্রণে সাঁকরাইলেক Lay's কারখানায় আগুন, পুড়ল বহু টাকার চিপস
সাঁকরাইলে জ্বলছে লেজ় কারখানা।
সাঁকরাইলে জ্বলছে লেজ় কারখানা।

অবশেষে নিয়ন্ত্রণে সাঁকরাইলেক Lay's কারখানায় আগুন, পুড়ল বহু টাকার চিপস

  • কারখানার কর্মীরা জানিয়েছেন, একটি যন্ত্রে প্রথমে আগুন লাগে। তার থেকে আগুন ছড়িয়ে পড়ে অন্যত্র। কারখানাটিতে প্রায় ২৫০ জন কর্মী কাজ করেন।

অবশেষে আয়ত্ত্বে এল হাওড়ার সাঁকরাইলে Lay’s চিপস কারখানার আগুন। বুধবার বেলা ১২টা নাগাদ ওই কারখানায় বিধ্বংসী আগুন লাগে। দমকলের ২০টি ইঞ্জিনের ৫ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। আগুনে কারখানাটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে গিয়েছে প্রচুর প্যাকেটবন্দি চিপস। প্রাথমিক তদন্তে দমকলের ধারণা বহুজাতিক সংস্থার ওই চিপস তৈরির কারখানায় পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার দুপুরে কারখানা থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়রা। তারাই খবর দেন দমকলে। একে একে ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের ২০টি ইঞ্জিন। কিন্তু কারখানাটি উঁচু পাঁচিল দিয়ে ঘেরা থাকায় আগুন নেভানোর কাজ শুরুতেই ধাক্কা খায়। এর পর পে লোডার দিয়ে কারখানার পাঁচিল ভেঙে ভিতরে ঢোকেন দমকল কর্মীরা। ততক্ষণে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে প্রায় গোটা কারখানাটি। প্যাকেটবন্দি প্রচুর চিপস পুড়ে নষ্ট হয়ে গিয়েছে।

কারখানার কর্মীরা জানিয়েছেন, একটি যন্ত্রে প্রথমে আগুন লাগে। তার থেকে আগুন ছড়িয়ে পড়ে অন্যত্র। কারখানাটিতে প্রায় ২৫০ জন কর্মী কাজ করেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে তাঁরা কারখানা থেকে বেরিয়ে পড়েন। ওদিকে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় উদ্বিগ্ন হয়ে পড়েন আসে পাশের কারখানার কর্মীরাও।

দমকলের তরফে জানানো হয়েছে, তৎপরতার সঙ্গে কাজ করেছেন দমকলকর্মীরা। তবে জলের সমস্যা ছিল। স্থানীয় পুকুরগুলি থেকে জল সংগ্রহ করে আগুন নেভানো হয়েছে। আগুনে ভেঙে পড়েছে কারখানার ছাউনির একাংশ। কী করে আগুন লাগল তার তদন্ত হবে। তবে প্রাথমিক তদন্তে অনুমান, কারখানায় পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না।

 

বন্ধ করুন