বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাস চালাচ্ছেন পরিবহণন্ত্রী, কন্ডাক্টর হয়েছেন বিধায়ক - মালদহে এটা কী হল?
ফিরহাদ হাকিম।
ফিরহাদ হাকিম।

বাস চালাচ্ছেন পরিবহণন্ত্রী, কন্ডাক্টর হয়েছেন বিধায়ক - মালদহে এটা কী হল?

তাঁর কথায়, ‘‌আইন-শৃঙ্খলা রাজ্যের বিষয়। বিএসএফ এই বিষয়ে দক্ষ নয়। এরা সীমান্ত রক্ষাতেই পারদর্শী।’‌

বিএসএফের নজরদারি আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত করে রাজ্যের একাংশ দখল করে নিতে চাইছে নরেন্দ্র মোদী, অমিত শাহরা। মালদহে গিয়ে এমনটাই অভিযোগ করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। রবিবার স্টিয়ারিং হাতে নিজেই বাস পরিষেবার উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী।

‌এদিন স্টিয়ারিং হাতে বাস চালিয়ে তাক লাগিয়ে দিলেন রাজ্যের পরিবহণমন্ত্রী। মালদহের কুশিদা থেকে কলকাতা ও কুশিদা থেকে শিলিগুড়ি, এই দুই বাস পরিষেবার এভাবেই উদ্বোধন করলেন পরিবহণমন্ত্রী। বাস উদ্বোধনে মন্ত্রী যখন চালকের আসনে, তখন কন্ডাকটারের ভূমিকা পালন করলেন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলে নতুন বাস ডিপোর উদ্বোধন করেন মন্ত্রী। পরিবহণমন্ত্রীর হাত দিয়ে দূরপাল্লার এই বাস পরিষেবা চালু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা।

উল্লেখ্য, দু'কোটি টাকা ব্যয় করে তৈরি হয়েছে নতুন এই বাস ডিপো। এদিন চাঁচলে নতুন বাস পরিষেবা উদ্বোধন করে পরিবহণমন্ত্রী জানান, চাঁচলকে পুরসভা করতে রাজ্য সরকার পদক্ষেপ করছে। মালদহের জেলাশাসককে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন মন্ত্রী।

এদিকে এদিনও বিএসএফের নজরদারি বাড়ানোর প্রতিবাদেও ফের সরব হন রাজ্যের মন্ত্রী। তাঁর কথায়, ‘‌আইন-শৃঙ্খলা রাজ্যের বিষয়। বিএসএফ এই বিষয়ে দক্ষ নয়। এরা সীমান্ত রক্ষাতেই পারদর্শী।’‌ এদিন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ভাড়াটে লোক বলে কটাক্ষ করেন ফিরহাদ। আগামিকাল নন্দীগ্রাম মামলার শুনানি রয়েছে আদালতে। তার আগে রাজ্যের মন্ত্রী এদিন স্পষ্ট জানিয়ে দেন, নন্দীগ্রামে ভোট পুনর্গণনার নির্দেশ দিলে মমতা বন্দ্যোপাধ্যায়ই জিতবেন।

বন্ধ করুন