বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Firhad Hakim: হাওড়া ও বালি-সহ ৭ পুরসভার নির্বাচন কবে হবে জানালেন ফিরহাদ

Firhad Hakim: হাওড়া ও বালি-সহ ৭ পুরসভার নির্বাচন কবে হবে জানালেন ফিরহাদ

সিউড়িতে সাংবাদিক সম্মেলনে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (ফেসবুক)

মন্ত্রী দু'দিনের সফরে শনিবার বীরভূমে যান। রামপুরহাটে একটি বৈঠক সেরে তিনি পৌঁছন সিউড়ির সার্কিট হাউজে। সেখানে প্রশাসনিক বৈঠকে করার পর সাংবাদিক সম্মেলন করেন পুরমন্ত্রী।

হাওড়া, বালি-সহ সাত পুরসভার নির্বাচন এখনও বাকি রয়েছে। আগামী বছর পঞ্চায়েত নির্বাচনের সঙ্গে সেই পুরসভারগুলি ভোটে সেরে ফেলতে চায় রাজ্য সরকার। সাংবাদিকদের প্রশ্নের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এমনটাই জানালেন।

মন্ত্রী দু'দিনের সফরে শনিবার বীরভূমে যান। রামপুরহাটে একটি বৈঠক সেরে তিনি পৌঁছন সিউড়ির সার্কিট হাউজে। সেখানে প্রশাসনিক বৈঠকে করার পর সাংবাদিক সম্মেলন করেন পুরমন্ত্রী। সে সময় তাঁকে নলহাটি পুরসভার নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'শুধু নলহাটি কেন হাওড়া বালি মিলিয়ে রাজ্যের সাতটি পুরসভার নির্বাচন এখন বাকি আছে। চেষ্টা করছি পঞ্চায়েত নির্বাচনের সঙ্গে পুরসভার নির্বাচন সেরে ফেলতে।' কেন একসঙ্গে দু'টি নির্বাচন করতে সরকার? তার কারণ হিসাবে মন্ত্রী বলেন,'যদি সারা বছর ধরে নির্বাচন হয় তবে কাজের ক্ষতি হবে। সে কারণ সব নির্বাচন একসঙ্গে করে ফেলা হবে।'

পঞ্চায়েত ভোটের দিন ক্ষণ ঘোষণার আগেই বকেয়া উন্নয়নের কাজ সেরে ফেলতে চাইছে রাজ্য সরকার। কারণ ভোটের দিন ঘোষণা হয়ে গেলে আর তা করা সম্ভব হবে না। প্রশাসনিক বৈঠকে এ নিয়েই বিস্তারিত আলোচনা করেন তিনি।

বন্ধ করুন