জলঙ্গীতে গুলিবিদ্ধ এক আন্দোলনকারী
জলঙ্গীতে গুলিবিদ্ধ এক আন্দোলনকারী

সরস্বতী পুজোর দিন CAA-র বিরোধিতায় মুর্শিদাবাদে পথ অবরোধে চলল গুলি, হত ২, আহত ৩

বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর অবরোধ তোলার দাবিতে পালটা চাপ তৈরি শুরু করে অরেক পক্ষ। তাদের দাবি, পশ্চিমবঙ্গে NRC হবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুর্শিদাবাদের জলঙ্গীতে CAA বিরোধী আন্দোলনে গুলি। মৃত্যু ১ বৃদ্ধ-সহ ২ জনের। আহত ৩ জন হাসপাতালে চিকিত্সাধীন। কে বা কারা গুলি চালাল তা নিয়ে ধন্দে পুলিশ।

CAA ও NRC-র বিরোধিতায় শনিবার জলঙ্গীর সাহেবনগরে বনধ ডেকেছিল একটি সংগঠন। এদিন বেলা বাড়তে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর অবরোধ তোলার দাবিতে পালটা চাপ তৈরি শুরু করে অরেক পক্ষ। তাদের দাবি, পশ্চিমবঙ্গে NRC হবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কীসের অবরোধ? এর মধ্যে গুলির আওয়াজ শুনতে পান সবাই। মাটিতে লুটিয়ে পড়েন বেশ কয়েকজন আন্দোলনকারী। তাদের মধ্যে ১ বৃদ্ধের ঘটনাস্থলেই মৃত্যু হয়। এক যুবককে হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয়। ৩ জন এখনো হাসপাতালে চিকিত্সাধীন।

চিকিত্সা চলছে গুলিবিদ্ধ এক আন্দোলনকারীর
চিকিত্সা চলছে গুলিবিদ্ধ এক আন্দোলনকারীর


CAA বিরোধী আন্দোলনে গত মাসের শুরুতে বেশ কয়েকদিন জ্বলেছে মুর্শিদাবাদ জেলার বিস্তীর্ণ এলাকা। তার পর ফের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। কে বা কারা গুলি চালাল তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ। সঙ্গে প্রশ্ন উঠেছিল, সরস্বতী পুজোর দিন বনধ ডাকল কারা?

বন্ধ করুন