বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্ত্রীকে নিয়ে দোকান থেকে ফেরার পথে গুলিবিদ্ধ স্বর্ণব্যবসায়ী, চাঞ্চল্য হিলিতে
হিলিতে ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি (প্রতীকী ছবি)
হিলিতে ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি (প্রতীকী ছবি)

স্ত্রীকে নিয়ে দোকান থেকে ফেরার পথে গুলিবিদ্ধ স্বর্ণব্যবসায়ী, চাঞ্চল্য হিলিতে

  • হিলি সীমান্ত এলাকায় চোরাকারবারের সঙ্গেও অনেকে যুক্ত। তাদের মধ্যে কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত কি না তা পুলিশ খতিয়ে দেখছে।

ভারত- বাংলাদেশ সীমান্ত লাগোয়া দক্ষিণ দিনাজপুরের হিলি। সেই হিলির বিনসিরা গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা প্রদীপ কর্মকার পেশায় স্বর্ণব্যবসায়ী। শুক্রবার রাতে দোকান বন্ধ করে তিনি বাড়ি ফিরছিলেন। সেই সময় তাঁকে লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি করে বলে অভিযোগ। বাসিন্দাদের দাবি দুষ্কৃতীরা একেবারে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। মোটর বাইকে চেপে তারা এসেছিল। স্ত্রীকে নিয়েই বাড়ি ফিরছিলেন ওই ব্যবসায়ী। সেই সময়ই গুলি চালানো হয়। গুলি লাগে প্রদীপ কর্মকারের পেটের ডানদিকে। গুলি চালিয়েই চম্পট দেয় দুষ্কৃতীরা। এদিকে ব্যবসায়ীকে উদ্ধার করে প্রথমে বালুরঘাট হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতায় নিয়ে আসার চেষ্টা করা হয়। কিন্তু রাস্তাতেই তাঁর মৃত্যু হয়। এদিকে গোটা ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 

বাসিন্দাদের একাংশের দাবি, দোকান বন্ধ করে আসার সময় ওই ব্যবসায়ীর পকেটে যথেষ্ট টাকা ছিল। তবে কি লুঠপাটের জন্যই দুষ্কৃতীরা গুলি চালিয়েছিল? নাকি এর পেছনে পুরানো কোনও শত্রুতা রয়েছে? গোটা ঘটনায় রহস্য় দানা বেঁধেছে। কেন তাকে এভাবে গুলি করা হল? কারা রয়েছে এর পেছনে? এসব নানা প্রশ্ন ঘুরছে এলাকায়। তবে এভাবে প্রকাশ্যে গুলি চালনার ঘটনার জেরে এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতিও এবার প্রশ্নের মুখে। ব্যবসায়ীদের মধ্যেও এনিয়ে আতঙ্ক তৈরি হয়েছে।

 

বন্ধ করুন