প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনার থাবা এবার বীরভূমেও, রামপুরহাটে সংক্রমণ মিলল মুম্বই ফেরত ৩ জনের দেহে

  • প্রশাসনের তরফে জানা গিয়েছে, আক্রান্তরা একই পরিবারের সদস্য। গত ২২ এপ্রিল মুম্বই থেকে অ্যাম্বুল্যান্স ভাড়া করে ময়ূরেশ্বরের মহুয়াপুরে ফিরছিলেন তাঁরা।

পশ্চিমবঙ্গের আরও ১ জেলায় ঢুকে পড়ল করোনা। পূর্ব বর্ধমানের পর এবার প্রথম করোনারোগীর সন্ধান মিলল বীরভূমে। সেখানে একসঙ্গে ৩ জনের লালারসে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। রামপুরহাটের নলহোম কোয়ারেন্টাইন সেন্টারে থাকা এই ৩ ব্যক্তি মুম্বই থেকে ফিরেছিলেন বলে জানা গিয়েছে। এদের মধ্যে রয়েছেন এক প্রৌঢ়াও।

প্রশাসনের তরফে জানা গিয়েছে, আক্রান্তরা একই পরিবারের সদস্য। গত ২২ এপ্রিল মুম্বই থেকে অ্যাম্বুল্যান্স ভাড়া করে ময়ূরেশ্বরের মহুয়াপুরে ফিরছিলেন তাঁরা। ভিনরাজ্য থেকে অ্যাম্বুল্যান্সে ফিরছেন খবর পেয়ে পুলিশকে বিষয়টি জানান প্রতিবেশীরা। এর পর অ্যাম্বুলেন্সটিকে রাস্তাতেই আটক করে এক প্রৌঢ়া-সহ ৩ জনকে নলহোম কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রৌঢ়ার চিকিৎসার জন্য মুম্বই গিয়ে লকডাউনে আটকে পড়েছিলেন তাঁরা।

সম্প্রতি কোয়ারেন্টাইনে থাকা তিন জনের শরীরেই করোনার উপসর্গ দেখা দিতে শুরু করে। এর পর তাঁদের লালারস পরীক্ষায় পাঠানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের ওপর নজরদারি শুরু করেছে প্রশাসন।

এই প্রথম বীরভূমে কোনও ব্যক্তির দেহে করোনার সন্ধান মিলল। জেলায় এখনো করোনা পরীক্ষার কোনও কেন্দ্র নেই। ফলে নমুনা পাঠাতে হচ্ছে বাইরে। যার জেরে ফল পেতেও কিছুটা দেরি হচ্ছে বলে অভিযোগ।



বন্ধ করুন