বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Marine Drive: সমুদ্র উপকূল বরাবর মেরিন ড্রাইভের কাজ চলছে জোর গতিতে, প্রথম সেতুর কাজ শেষের দিকে

Marine Drive: সমুদ্র উপকূল বরাবর মেরিন ড্রাইভের কাজ চলছে জোর গতিতে, প্রথম সেতুর কাজ শেষের দিকে

তাজপুরে তৈরি হচ্ছে মেরিন ড্রাইভ। ফাইল ছবি।

আরও বাকি দু'টি সেতু নভেম্বরের মধ্যেই সম্পন্ন করা হবে বলে পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে। মূলত তাজপুর বন্দরকে পাখির চোখ করেই এই মেরিন ড্রাইভ করা হচ্ছে। এর ফলে বাংলার পর্যটন শিল্প আরও উন্নয়ন হবে বলে মনে করছে রাজ্য সরকার।

মুম্বইয়ের ধাঁচে বাংলায় সমুদ্রের পাড় বরাবর মেরিন ড্রাইভ তৈরির কাজ চলছে জোড় কদমে। এর ফলে তাজপুর থেকে সৈকত নগরী দীঘার বিভিন্ন জায়গায় মাত্র কয়েক মিনিটের মধ্যেই পৌঁছে যাওয়া সম্ভব হবে। তিনটি সেতুর মাধ্যমে জোড়া হচ্ছে মেরিন ড্রাইভ। যার মধ্যে প্রথম সেতু তৈরির কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। খুব দ্রুতই এই সেতু উদ্বোধন করা হবে বলে জানা গিয়েছে। আরও বাকি দুটি সেতু নভেম্বরের মধ্যেই সম্পন্ন করা হবে বলে পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে। মূলত তাজপুর বন্দরকে পাখির চোখ করেই এই মেরিন ড্রাইভ করা হচ্ছে। এর ফলে বাংলার পর্যটন শিল্প আরও উন্নয়ন হবে বলে মনে করছে রাজ্য সরকার।

প্রায় ৮ বছর আগে দীঘা থেকে মন্দারমণি পর্যন্ত মেরিন ড্রাইভ নির্মাণের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ২০১৭ সালে তাজপুর, মন্দারমণি, শঙ্করপুরের সঙ্গে মেরিন ড্রাইভের মাধ্যমে দীঘাকে জুড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরে দ্রুতগতিতে এই কাজ শুরু হয়ে যায়। তবে মাঝখানে প্রাকৃতিক দুর্যোগ এবং করোনার কারণে বেশ কিছুটা থমকে যায় কাজ। পূর্ব মেদিনীপুরের শৌলা থেকে জলদা, মন্দারমণি, তাজপুর হয়ে অল্প সময়ে দীঘা পৌঁছনো যাবে এই মেরিন ড্রাইভ ধরে। তিনটি উড়ালপুলের মাধ্যমে এই মেরিন ড্রাইভ জোড়া হবে। যার মধ্যে একটি থাকছে ন্যায়কালী এলাকায়। এছাড়াও জলদা এলাকায় এবং শৌলাতে পিছাবনী নদীর উপর আরও দু'টি সেতু তৈরি হবে।

দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সূত্রে জানা গিয়েছে, ন্যায়খালী সেতুর কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে। এই সেতুর দৈর্ঘ্য ৩৮৭.৯৩ মিটার। বাকি দুটি সেতুর কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে চলতি বছরের নভেম্বরের মাসের মধ্যে। মেরিন ড্রাইভ সম্পন্ন হয়ে গেলে তাজপুর থেকে দীঘা পর্যন্ত ২০ কিলোমিটার রাস্তা আসা যায় মাত্র ৫ মিনিটেই।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আম্বানিদের পার্টিতে সলমন আর ধোনি যা করলেন! কাণ্ড দেখে অবাক নেটপাড়া ভাগ্যের জোরে ২০২৬-র T20 বিশ্বকাপে খেলবে পাকিস্তান, আর কোন ১১ দলের জায়গা পাকা? বিরল স্নায়ুর রোগ, শ্রবণ ক্ষমতা হারিয়েছেন অলকা ইয়াগনিক! গায়িকার হৃদয়বিদারক পোস্ট কালীঘাটে স্কাইওয়াক নির্মাণে ব্যবসায় ক্ষতি, ক্ষতিপূরণের চেয়ে হাই কোর্টে মামলা রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক পাকিস্তানের থেকে বেশি পারমাণবিক অস্ত্র ভারতের হাতে, দাবি রিপোর্টে, জানুন সংখ্যা T20I-তে ক্রিস গেইলকে টপকে ওয়েস্ট ইন্ডিজের নতুন সিক্সার কিং হলেন নিকোলাস পুরান পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.