বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জালে উঠল পেল্লায় তেলিয়া ভোলা, সারা রাত ঘুম হল না গফুরের
মাছ নিয়ে আড়তে হাজির গফুর শেখ
মাছ নিয়ে আড়তে হাজির গফুর শেখ

জালে উঠল পেল্লায় তেলিয়া ভোলা, সারা রাত ঘুম হল না গফুরের

  • মঙ্গলবার সকালে স্থানীয় একটি আড়তে মাছটি নিয়ে যান গফুর। কিন্তু আড়ত মালিকও মাছের দাম বলতে পারেননি। কারণ তেলিয়া ভোলার দাম হয় নিলামে।

জালে পড়েছে পেল্লায় মাছ। তার জেরে সারা রাত ঘুম হল না মৎস্যজীবীর। সকালে আড়তে নিয়ে গেলে দাম উঠল প্রায় ২০,০০০ টাকা। ঘটনা পাথরপ্রতিমার নারায়ণপুরের।

নারায়ণপুরের বাসিন্দা মৎস্যজীবী গফুর শেখের জালে সোমবার সন্ধ্যায় ওঠে এক বিশাল তেলিয়া ভোলা মাছ। স্থানীয় গোবদিয়া নদীতে মাছটি ধরেন গফুর। প্রায় ৭ কিলোগ্রাম ওজনের মাছটি নিয়ে বাড়ি ফেরেন তিনি। এত বড় তেলিয়া ভোলার দাম কত হতে পারে তা ভালোই জানা ছিল গফুর শেখের। সকাল হলেই আড়তে যাবেন মাছ নিয়ে, সেই উত্তেজনায় আর সারা রাত ঘুমাতে পারেননি তিনি।

মঙ্গলবার সকালে স্থানীয় একটি আড়তে মাছটি নিয়ে যান গফুর। কিন্তু আড়ত মালিকও মাছের দাম বলতে পারেননি। কারণ তেলিয়া ভোলার দাম হয় নিলামে। মাছটি নিয়ে ডায়মন্ড হারবারারে মহেন্দ্রবাজারে যান আড়তমালিক। সূত্রের খবর, ৪ হাজার টাকা কেজি দরে প্রায় ২৮ হাজার টাকা দাম উঠেছে মাছটির।

গফুর শেখ জানিয়েছেন, মাছ ধরেই পেট চলে। এতদিন ছোট মাছ ধরে কোনও রকমে চলেছে। এই টাকাটা দিয়ে আরেকটু বড় নৌকা কিনব, ভালো জাল কিনব। ব্যবসাটা বাড়াবো। আড়ত মালিক জানান, সমুদ্র থেকে এত দূরে তেলিয়া ভোলা মাছ এর আগে উঠতে দেখা যায়নি।

 

বন্ধ করুন