বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মৎস্যজীবীর জালে বিশাল আকারের ভেটকি, ‌হিঙ্গলগঞ্জে ব্যাপক শোরগোল
বিশাল আকারের ভেটকি।

মৎস্যজীবীর জালে বিশাল আকারের ভেটকি, ‌হিঙ্গলগঞ্জে ব্যাপক শোরগোল

  • এই মাছ পেয়ে তাঁরা উৎসাহিত। তখনই বিশাল আকারের ভেটকি মাছ নিয়ে বাঁকুড়া মৎস্য বাজারে যান তাঁরা। এই মাছ নিয়ে যেতে অটো ভাড়া করতে হয়। সেখানে মেপে দেখা যায় মাছটির ওজন ২৫ কিলো ৩০০ গ্রাম।

কিছুদিন ধরেই নানা বড় মাছ মৎস্যজীবীদের জালে উঠছিল। এখন আবার ইলিশ ধরতে ট্রলারে করে যাচ্ছেন মৎস্যজীবীরা। এই পরিস্থিতিতে আজ, শুক্রবার সুন্দরবনের এক মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিশাল আকারের ভেটকি। হিঙ্গলগঞ্জের গৌড়েশ্বর নদীতে এই মাছ ধরা পড়েছে। আর তাতেই হইচই শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছে হিঙ্গলগঞ্জে?‌ স্থানীয় মৎস্যজীবী সুচিত্রা মল্লিক এবং স্বামী বিশ্বনাথ মল্লিক নদী থেকে মাছ–কাঁকড়া ধরেই আয় করেন। বৃহস্পতিবার রাতে তাঁরা নদীতে জাল ফেলেছিলেন। শুক্রবার সকালে জাল তোলার সময় প্রচণ্ড ভারী লাগে তাঁদের। তখন দু’‌জনে মিলে হাত মেলান। তখনই উঠে আসে বিশালাকার দেশি ভেটকি মাছ। যা দেখার জন্য ভিড় জমান সাধারণ মানুষজন।

তারপর ঠিক কী ঘটল?‌ এই মাছ পেয়ে তাঁরা উৎসাহিত। তখনই বিশাল আকারের ভেটকি মাছ নিয়ে বাঁকুড়া মৎস্য বাজারে যান তাঁরা। এই মাছ নিয়ে যেতে অটো ভাড়া করতে হয়। সেখানে মেপে দেখা যায় মাছটির ওজন ২৫ কিলো ৩০০ গ্রাম। এই মাছটি ২৫,৭৫০ টাকায় বিক্রি হয়েছে।

ঠিক কী বলছেন মৎস্যজীবী দম্পতি?‌ এই বিষয়ে মৎস্যজীবী সুচিত্রা মল্লিক বলেন, ‘‌এটাই বোধহয় ঈশ্বরের আশীর্বাদ। এতটা আশা করিনি। রোজ কষ্ট করেই দিন কাটে। যখন শুনতে পাই বিভিন্ন জায়গায় বড় মাছ জালে ধরা পড়েছে তখন মনে হতো আমার জালেও যদি বড় মাছ ধরা দিত। আজ সেই ভাবনাই যেত বাস্তবের রূপ পেল। মোটা অঙ্কের টাকাও আয় করতে পারলাম।’‌

বন্ধ করুন