বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তাল বঙ্গোপসাগরে পরপর তিনটি ট্রলারডুবি, ৫ মৎস্যজীবী এখনও নিখোঁঁজ

উত্তাল বঙ্গোপসাগরে পরপর তিনটি ট্রলারডুবি, ৫ মৎস্যজীবী এখনও নিখোঁঁজ

মৎস্যজীবীদের উদ্ধারকাজ চলছে।

আবহাওয়া দফতর ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে লাল সতর্কতা জারি করেছে। আরও কয়েকটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। শনিবারও গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। তবে আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপটি উত্তর ওড়িশা, ঝাড়খণ্ড ও উত্তর ছত্তিশগড়ের দিকে চলে যেতে পারে।

ঝোড়ো হাওয়া। সঙ্গে বৃষ্টি। তার মধ্যে সাগরে ট্রলার ডুবি। মোট তিনটি ট্রলার ডুবে গিয়েছে বঙ্গোপসাগরে। আপাতত ৪৫জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু ৫জন মৎস্যজীবীর খোঁজ নেই এখনও। উত্তাল সমুদ্রে কোথায় হারিয়ে গেলেন তাঁরা সেব্যাপারে খোঁজ নিচ্ছেন উদ্ধারকারীরা।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরে নিম্নচাপ আগেই তৈরি হয়েছিল।শুক্রবার সকালে তা গভীর নিম্নচাপে পরিণতি হয়। গভীর সমুদ্রে না যাওয়ার জন্য আবহাওয়া দফতর আগেই মৎস্যজীবীদের নিষেধ করেছিল। যারা সমুদ্রে গিয়েছিলেন তাদেরও ফিরে আসার জন্য বলা হয়েছিল। ৭৫ কিমি বেগে প্রবল হাওয়া বইছিল।

ওই ট্রলারগুলিও ফিরে আসছিল। আচমকাই ভোর সাড়ে ৫টা নাগাদ প্রবল হাওয়ায় উলটে যায় ট্রলারগুলি। ওয়েস্ট বেঙ্গল ইউনাইটেড ফিসারমেন অ্যাসোসিয়েশনের সম্পাদক জয়কৃষ্ণ হালদার জানিয়েছেন, এমভি সত্যনারায়ণ ট্রলারে থাকা পাঁচজন মৎস্যজীবীর খোঁজ মিলছে না। রাত ১০টা পর্যন্ত পাঁচজনের খোঁজ মিলছে না। ১৩জনকে অন্য নৌকায় উদ্ধার করা হয়েছে। তারা লাইফ জ্যাকেট পরেছিলেন। স্থানীয় সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগণার কেঁদো দ্বীপের কাছে ট্রলার ডুবি।

উপকূল থেকে প্রায় ২০ কিমি দূরে ছিল একটি ট্রলার। সেটাও ডুবে যায়। প্রচন্ড হাওয়ার জেরে উপকূর রক্ষী বাহিনীর উদ্ধারকাজে সমস্য়া হচ্ছে।

তবে শুক্রবার রাত ৮টা নাগাদ দিঘার কাছে সাইক্লোনটি পেরিয়ে যায়।

এদিকে আবহাওয়া দফতর ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে লাল সতর্কতা জারি করেছে। আরও কয়েকটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। শনিবারও গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

তবে আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপটি উত্তর ওড়িশা, ঝাড়খণ্ড ও উত্তর ছত্তিশগড়ের দিকে চলে যেতে পারে।

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.