বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলায় আসছে আরও ৫ লাখ করোনা টিকার ডোজ, উডল্যান্ডে শুরু হবে ১৮-৪৪ বছরের টিকাকরণ
বাংলায় আসছে আরও ৫ লাখ করোনা টিকার ডোজ, উডল্যান্ডে শুরু হবে ১৮-৪৪ বছরের টিকাকরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বাংলায় আসছে আরও ৫ লাখ করোনা টিকার ডোজ, উডল্যান্ডে শুরু হবে ১৮-৪৪ বছরের টিকাকরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বাংলায় আসছে আরও ৫ লাখ করোনা টিকার ডোজ, উডল্যান্ডে শুরু হবে ১৮-৪৪ বছরের টিকাকরণ

  • ১ লাখ কোভ্যাক্সিন ও ৪ লাখ কোভিশিল্ড এসে পৌঁছোবে।দুপুরের পরেই এই ভ্যাকসিন রাজ্যে চলে আসবে।

করোনা মোকাবিলায় রাজ্যবাসীর জন্য সুখবর।রাজ্যে আরও ভ্যাকসিন আসছে। প্রশাসন সূত্রে খবর, আজ রাজ্যে কোভ্যাক্সিন ও কোভিশিল্ড মিলিয়ে আরও ৫ লাখ ডোজ এসে পৌঁছোচ্ছে। 

ইতিমধ্যে রাজ্যে ভ্যাকসিনের আকাল দেখা দিয়েছে। হাসপাতালের বাইরে ভ্যাকসিন না পেয়ে অনেকেই বিক্ষোভ দেখাচ্ছেন। ভ্যাকসিনের আকাল এতটাই যে ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়াকে বন্ধ রাখতে হচ্ছে।এই পরিস্থিতিতে রাজ্যে আরও ৫ লাখ ভ্যাকসিন আনা রাজ্যবাসীকে কিছুটা হলেও স্বস্তি দেবে বলেই মনে করা হচ্ছে। জানা গিয়েছে, ১ লাখ কোভ্যাক্সিন ও ৪ লাখ কোভিশিল্ড এসে পৌঁছোবে। দুপুরের পরেই এই ভ্যাকসিন রাজ্যে চলে আসবে। পাশাপাশি রাজ্যের তরফেও কোভ্যাক্সিন, কোভিশিল্ডের বরাত দেওয়া হয়েছে। তবে সেটা এসে এখনও পৌঁছায়নি। রাজ্য সরকারের দেওয়া বরাত চলে এলে ভ্যাকসিনের আকাল আরও বেশ কিছুটা কমবে বলে মনে করা হচ্ছে।জানা গিয়েছে, বাগবাজারের ভ্যাকসিন স্টোরে ১ লাখ ৭০ হাজার ডোজ আছে। বুধবার সেগুলিকে বিভিন্ন জায়গায় বণ্টন করা হবে।

জানা গিয়েছে, উডল্যান্ড হাসপাতালে ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে তৃতীয় পর্যায়ে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হতে চলেছে। তবে এখনও অনেক সরকারি ও বেসরকারি হাসপাতালে ভ্যাকসিনের জোগান পর্যাপ্ত নেই। সরকারি হাসপাতালে প্রথম ডোজই পাওয়া যাচ্ছে না। কোনও কোনও হাসপাতালে প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ নিতে গিয়ে অনেককেই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। মঙ্গলবার বিধাননগর মহকুমা হাসপাতালে বন্ধ ছিল টিকাকরণ প্রক্রিয়া। কবে ভ্যাকসিন দেওয়া হবে, তা জানতে ফোন করলে অনেকেই ফোন ধরছেন না।জেলাতেই একই চিত্রই ধরা পড়েছে। তবে বুধবার রাজ্যে ফের ভ্যাকসিন আসার খবরে আশার আলো দেখা গিয়েছে।

বন্ধ করুন