বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জঙ্গলমহলে মাওবাদী পোস্টার কারা ফেলছিল?‌ গ্রেফতার করা হল পাঁচজনকে
মাওবাদীদের নাম করে পোস্টার
মাওবাদীদের নাম করে পোস্টার

জঙ্গলমহলে মাওবাদী পোস্টার কারা ফেলছিল?‌ গ্রেফতার করা হল পাঁচজনকে

  • আজ, শুক্রবার তদন্তে নেমে পাঁচজনকে গ্রেফতার করল পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানার পুলিশ। তারা পোস্টার লাগানোর কথা স্বীকার করেছে। সম্প্রতি মাওবাদী সন্দেহে বীরভূমের বোলপুর থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়েছিল। সেই সূত্র ধরেই এই পাঁচজন ধরা পড়েছে বলে সূত্রের খবর।

জঙ্গলমহলে ইদানিং একের পর এক পোস্টার পড়েছে। কখনও তৃণমূল কংগ্রেসের নেতাদের সঙ্গে খেলা হবে বলে পোস্টার পড়েছে। আবার পুলিশের গলায় জুতোর মালা পড়ানো হবে। এমনকী বাজার বন্ধের পোস্টার ফেলা হয়েছিল। বিচার চেয়ে দেখে নেওয়ার হুমকি পোস্টারও পড়েছিল। এবার এই পোস্টার কাণ্ডে পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ।

এই পাঁচজন কী বিজেপির সঙ্গে জড়িত?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ বিজেপির লোকজন এই পোস্টার লাগাচ্ছে বলে আগেই অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর পুলিশকে সক্রিয় হতে বলেছিলেন। আর আজ, শুক্রবার পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতেরা মাওবাদীদের নাম করে পোস্টার লাগানোর কথা স্বীকার করেছে বলে খবর।

কী তথ্য পেল পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, ইদানিং পশ্চিম মেদিনীপুরের নানা জায়গায় মাওবাদীদের নাম করে পোস্টার পড়ছিল। গোয়ালতোড়, ঝাড়গ্রাম, বিনপুর, জোগারডাঙা–সহ নানা এলাকায় পোস্টার পড়ছিল। গাছে বাঁধা লাল শালুতে লেখা মাওবাদী! এমন পরিস্থিতিও দেখা গিয়েছিল। তল্লাশি চালাতেই শালুর মধ্যে একাধিক পোস্টার পাওয়া যায়।

আজ, শুক্রবার তদন্তে নেমে পাঁচজনকে গ্রেফতার করল পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানার পুলিশ। তারা পোস্টার লাগানোর কথা স্বীকার করেছে। তবে ধৃতদের সঙ্গে মাওবাদীদের কোনও সম্পর্ক নেই। সম্প্রতি মাওবাদী সন্দেহে বীরভূমের বোলপুর থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়েছিল। সেই সূত্র ধরেই এই পাঁচজন ধরা পড়েছে বলে সূত্রের খবর।

বন্ধ করুন