বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এনজেপি স্টেশনে ধৃত ৫ বাংলাদেশি রোহিঙ্গা, গ্রেফতার করল আরপিএফ
ধৃতরা। (ছবি সৌজন্য সংগৃহীত)
ধৃতরা। (ছবি সৌজন্য সংগৃহীত)

এনজেপি স্টেশনে ধৃত ৫ বাংলাদেশি রোহিঙ্গা, গ্রেফতার করল আরপিএফ

  • এনজেপি স্টেশনে ৫ রোহিঙ্গাকে গ্রেফতার করে আরপিএফ। ধৃত ৫ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন মহিলা।

এবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে গ্রেফতার করা হল পাঁচ বাংলাদেশি রোহিঙ্গাকে। মঙ্গলবার এনজেপি স্টেশনে পাঁচ রোহিঙ্গাকে গ্রেফতার করে আরপিএফ। ধৃত পাঁচ জনের মধ্যে তিনজন পুরুষ ও দু'জন মহিলা। কেন তারা বাংলাদেশ থেকে এদেশে এল তা খতিয়ে দেখা হচ্ছে।

রেল পুলিশ সূত্রে খবর, ধৃতরা হল আবদুল মল্লিক, সোফিয়া বেগম, ইনায়াত রহমান, মহম্মদ হাসান এবং সামসিরা বেগম। এরা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে ছিল। সম্প্রতি বাংলাদেশের ভাসানচরে রোহিঙ্গাদের থাকার ব্যবস্থা করেছে শেখ হাসিনা সরকার। কিন্তু তারা সেখানে না গিয়ে পুলিশের চোখে ধুলো দিয়ে ভারতে ঢুকে পড়ে। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এনজেপি স্টেশনে অভিযান চালায় আরপিএফ। তখনই এনজিপি স্টেশন থেকে ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। ধৃতরা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প থেকে ১০ জানুয়ারি পালিয়ে যায়।

ধৃতরা রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে ইন্দো–বাংলাদেশ সীমান্ত পার করে প্রথমে ত্রিপুরার আগরতলায় পৌঁছয়। সেখান থেকে ভুয়ো পরিচয় দিয়ে টিকিট কাটে। তারপর ১১ জানুয়ারি রাতে আগরতলা থেকে ট্রেনে ওঠে। দিল্লির উদ্দেশে রওনা দেয় তারা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ধৃত ওই পাঁচ রোহিঙ্গার জম্মুতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন