বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তাহে মাত্র ২ দিন দিল্লি ও মুম্বই থেকে কলকাতায় নামতে পারবে বিমান,কবে জেনে নিন?
সপ্তাহে মাত্র ২ দিন দিল্লি ও মুম্বই থেকে নামতে পারবে বিমান। (ছবিটি প্রতীকী)
সপ্তাহে মাত্র ২ দিন দিল্লি ও মুম্বই থেকে নামতে পারবে বিমান। (ছবিটি প্রতীকী)

সপ্তাহে মাত্র ২ দিন দিল্লি ও মুম্বই থেকে কলকাতায় নামতে পারবে বিমান,কবে জেনে নিন?

  • কবে থেকে সেই নিয়ম চালু হচ্ছে?

দিল্লি এবং মুম্বই থেকে রাজ্যে বিমান নামার ক্ষেত্রে বিধিনিষেধ জারি করল রাজ্য সরকার। এবার থেকে সপ্তাহে দু'দিন (সোমবার এবং শুক্রবার) দিল্লি এবং মুম্বইয়ের বিমান পশ্চিমবঙ্গে নামতে পারবে। আগামী ৫ জানুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হবে।

রবিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান, করোনাভাইরাসের সংক্রমণে লাগাম টানতে রাজ্যে একগুচ্ছ বিধিনিষেধ আরোপ হতে চলেছে। বিমানযাত্রার ক্ষেত্রেও বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে। ব্রিটেন থেকে সরাসরি কলকাতায় আগত বিমানের উপর আপাতত নিষেধাজ্ঞা থাকছে। তবে যাঁরা ব্রিটেন থেকে ভারতের অন্য শহর বা অন্য দেশ থেকে আসবেন, তাঁরা কলকাতায় নামতে পারবেন। সার্বিকভাবে বিমানবন্দরে করোনা পরীক্ষার উপর জোর দেওয়া হচ্ছে। ‘বিপদহীন’ (নন-রিস্ক) দেশ থেকে যাঁরা আসছেন, তাঁদের সকলকে বিমানবন্দরে  র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে। যদি রিপোর্ট পজিটিভ আসে, তাহলে আরটি-পিসিআর টেস্ট করতে হবে যাত্রীদের। যে নিয়ম আগামিকাল (সোমবার) থেকে কার্যকর হতে চলেছে।

সেইসঙ্গে ঘরোয়া উড়ান পরিষেবার ক্ষেত্রে দিল্লি এবং মুম্বই থেকে কলকাতায় বিমান নামার ক্ষেত্রেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মুখ্যসচিব জানান, এবার থেকে সপ্তাহে দু'দিন (সোমবার এবং শুক্রবার) দিল্লি এবং মুম্বইয়ের বিমান কলকাতায় নামতে পারবে। কলকাতার মতো যে দুই শহরে গত কয়েকদিনে করোনার সংক্রমণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেইসঙ্গে বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। আগামী ৫ জানুয়ারি (মঙ্গলবার) থেকে এই নিয়ম কার্যকর হবে।

বন্ধ করুন