বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বন্ধ থাকবে বিশ্বভারতী, তাণ্ডবের কাহিনী প্রধানমন্ত্রীকে জানাবে বিশ্ববিদ্যালয়
এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 
এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 

বন্ধ থাকবে বিশ্বভারতী, তাণ্ডবের কাহিনী প্রধানমন্ত্রীকে জানাবে বিশ্ববিদ্যালয়

  • তবে ভর্তিপ্রক্রিয়া ও অন্যান্য জরুরি কাজ চলবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

 

পৌষমেলার মাঠ ঘেরা নিয়ে ধুন্ধুমারের পর এখনো স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি বিশ্বভারতী। এখনো থমথমে গোটা এলাকা। ঘটনার পর দিন থেকেই বন্ধ বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে বিশ্বভারতী। 

বিশ্বভারতীর তরফে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের কর্মীদের হুমকি দিচ্ছে স্থানীয় দুষ্কৃতীরা। তার জেরে কাজে আসতে নিরাপত্তার অভাবে ভুগছেন তাঁরা। সেজন্যই বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে ভর্তিপ্রক্রিয়া ও অন্যান্য জরুরি কাজ চলবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

এদিনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘বিশ্বভারতীতে যে ভাবে তাণ্ডব চালিয়ে লক্ষ লক্ষ টাকার সম্পত্তির ক্ষতি করা হয়েছে। আর পুলিশ যে ভাবে দর্শকের মতো তা তাকিয়ে তাকিয়ে দেখেছে তা আচার্য তথা প্রধানমন্ত্রীকে জানানোর সিদ্ধান্ত হয়েছে।’

গত ১৭ অগাস্ট বিশ্বভারতীর পৌষমেলার মাঠ পাঁচিল দিয়ে ঘেরা নিয়ে ধুন্ধুমার বাঁধে। ট্রাক্টরে করে লোক এনে মাঠে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। পে লোডার দিয়ে ভাঙা হয় পাঁচিল। অভিযোগ, বোলপুর থানায় বসে হামলাকারীদের পথ নিষ্কণ্টক করার দায়িত্ব পালন করেন পুলিশ সুপার শ্যাম সিং।

 

বন্ধ করুন