বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Food safety: দিঘার একাধিক হোটেলে খাদ্য সুরক্ষা দফতরের হানা, উদ্ধার বাসি, পচা খাবার

Food safety: দিঘার একাধিক হোটেলে খাদ্য সুরক্ষা দফতরের হানা, উদ্ধার বাসি, পচা খাবার

দিঘার বহু হোটেলে হানা খাদ্য সুরক্ষ  দফতরের। প্রতীকী ছবি

সাধারণত পর্যটনের মরশুমে দিঘায় প্রচুর মানুষের ভিড় হচ্ছে। ফলে সেখানকার হোটেল, রেস্তোঁরাগুলিতে প্রতিদিন প্রচুর মানুষের ভিড় হচ্ছে। তবে গত কয়েক সপ্তাহ ধরে সেখানকার হোটেল, রেস্তোঁরাগুলিতে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করার অভিযোগ সামনে আসছে।

সম্প্রতি পূর্ব মেদিনীপুরের পটাশপুর, এগরা মহকুমায় অভিযান চালিয়েছিল জেলা খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকরা। আর এবার সৈকত নগরী দিঘার একাধিক হোটেল এবং রেস্তোরাঁয় অভিযান চালালেন আধিকারিকেরা। বৃহস্পতিবার ওই সমস্ত হোটেল, রেস্তোরাঁগুলিতে অভিযান চালিয়ে বড়সর সাফল্য পেয়েছে খাদ্য দফতর। উদ্ধার হয়েছে বাসি পচা খাবার। তারপরেই একাধিক হোটেল, রেস্তোরাঁর মালিকের কাছে নোটিশ পাঠিয়েছেন আধিকারিকরা।

আরও পড়ুন: খবরের কাগজের ঠোঙায় মারণ বিষ! খাবার খেলেই বিপদ, কড়া ভাষায় বন্ধের নির্দেশ সরকারের

সাধারণত পর্যটনের মরশুমে দিঘায় প্রচুর মানুষের ভিড় হচ্ছে। ফলে সেখানকার হোটেল, রেস্তোঁরাগুলিতে প্রতিদিন প্রচুর মানুষের ভিড় হচ্ছে। তবে গত কয়েক সপ্তাহ ধরে সেখানকার হোটেল, রেস্তোঁরাগুলিতে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করার অভিযোগ সামনে আসছে। সেই অভিযোগ পাওয়ার পরেই জেলা খাদ্য সুরক্ষা দফতরের তরফে অভিযান চালানো হয়। বৃহস্পতিবার সকালে নিউ দিঘার অমরাবতী পার্কের কাছে একাধিক হোটেল, রেস্তোঁরাগুলিতে অভিযান চালানো হয়। সব মিলিয়ে ১০টির বেশি হোটেল, রেস্তোঁরায় অভিযান চালানো হয়।  নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকেরা অভিযান চালান সেখানে। অভিযান চালিয়ে বাসি, পচা অস্বাস্থ্যকর খাদ্য উদ্ধার করেন অধিকারিকরা। মূলত এই সমস্ত খাবার গরম করে পর্যটকদের খাওয়ানোর পরিকল্পনা ছিল হোটেল রেস্তোরাঁগুলির। শুধু তাই নয় এভাবেই তারা পর্যটকদের খাইয়ে থাকে। খাদ্য সুরক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, হোটেলের রান্নাঘর থেকে এই সমস্ত খাবার উদ্ধার হয়েছে। এছাড়াও পচা রান্না করা মাছের ঝোল, তরকা, বিরিয়ানিও উদ্ধার হয়েছে। শুধু তাই নয় রেফ্রিজারেটর থেকে প্রচুর পরিমাণে কাঁচা মাছ এবং মাংস বাজেয়াপ্ত করা হয়েছে।

পাশাপাশি একাধিক হোটেল থেকে বেআইনিভাবে খাবারে ব্যবহার করা রং, নোংরা জলও উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে সেখানকার ১০টি হোটেলে এই ধরনের পচা, বাসি খাবার উদ্ধার হয়েছে। এরপরেই স্বাস্থ্যকর খাবার পরিবেশন করার জন্য হোটেল এবং রেস্তোরাঁর মালিকদের নির্দেশ দিয়েছে জেলা খাদ্য সুরক্ষা দফতর।  নোটিশ দিয়ে তাদের জানানো হয়েছে এক সপ্তাহের মধ্যে স্বাস্থ্যকর খাবার পরিবেশন করতে হবে তা না হলে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে জেলা খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিক বিশ্বজিৎ মান্না জানিয়েছেন, উদ্ধার হওয়ায় বাসি, পচা খাবার বাজেয়াপ্ত করে নষ্ট করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার ‘সলমান সেটে অপেক্ষা করেছিলেন প্রায় ৪ ঘণ্টা…’ কার জন্য? কী বললেন ফারাহ? শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও বিলাসবহুল বাড়ি করেছেন যেসব বলিউড সেলেব ‘বিয়ের অনুষ্ঠান গান গাওয়ার জন্য নয়...' বিতর্ক উস্কে বললেন পাপন বাংলাদেশের এমপি খুনে টোপ ছিল সুন্দরী এক নারী, কে তিনি? গেলেন কোথায়? পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: সম্বিতের ভুলেই কী খেলা নির্ধারিত হবে এই আসনে? আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জেতা আসনে চাপে বিজেপি জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য

Latest IPL News

ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.