বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Faizan Ahmed death case: ফায়জানের মৃত্যুর ঘটনায় র‌্যাগিংয়ে জড়িত ৪ ছাত্রের আত্মসমর্পণ, জামিন দিল আদালত

Faizan Ahmed death case: ফায়জানের মৃত্যুর ঘটনায় র‌্যাগিংয়ে জড়িত ৪ ছাত্রের আত্মসমর্পণ, জামিন দিল আদালত

ফায়জান আহমেদ।

খড়গপুর আদালতের সরকারি আইনজীবী বন্দনা ঘোষ বলেন, অভিযুক্ত ছাত্ররা ১ মার্চ এবং ২ মার্চ খড়্গপুর মহকুমা আদালতে আত্মসমর্পণ করেছিল। আদালত তাদের জামিন দিয়েছে। ফায়জানের মৃত্যুর ঘটনায় খড়গপুরের অতিরিক্ত পুলিশ সুপার ১৮ ফেব্রুয়ারি একটি এফআইআর রুজু করেন। 

আইআইটি খড়গপুরের তৃতীয় বর্ষের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ফায়জান আহমেদের রহস্য মৃত্যুর ঘটনায় র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছিল ৪ ছাত্রের বিরুদ্ধে। সেই ঘটনায় আত্মসমর্পণ করল ওই ৪ ছাত্র। তবে খড়গপুর আদালত ৪ জনকে জামিন দিয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, ফায়জানকে তারা একটি অনুষ্ঠানে যোগ দিতে বলেছিল। কিন্তু, তাতে অস্বীকার করেছিল ছাত্রটি। এর পরেই ওই ৪ জন ফায়জানের সঙ্গে দুর্ব্যবহার করার পাশাপাশি তাঁকে গালিগালাজ করেছিল। ফায়জানের মৃত্যুর ঘটনা তদন্ত নেমে পুলিশ খড়গপুর আইআইটির ওই ৪ ছাত্রের নাম জানতে পারে। ঘটনায় ছাত্ররা আদালতে গিয়ে আত্মসমর্পণ করে।

খড়গপুর আদালতের সরকারি আইনজীবী বন্দনা ঘোষ বলেন, অভিযুক্ত ছাত্ররা ১ মার্চ এবং ২ মার্চ খড়্গপুর মহকুমা আদালতে আত্মসমর্পণ করেছিল। আদালত তাদের জামিন দিয়েছে। ফায়জানের মৃত্যুর ঘটনায় খড়গপুরের অতিরিক্ত পুলিশ সুপার ১৮ ফেব্রুয়ারি একটি এফআইআর রুজু করেন। তাতে উল্লেখ করা হয়, গত বছরের ফেব্রুয়ারিতে ফায়জান আইআইটি কর্তৃপক্ষকে একটি ইমেইল করেন। তাতে ওই ৪ ছাত্রের বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ তোলা হয়। এমনকী ওয়ার্ডেন এবং সহকারী ওয়ার্ডেন এনিয়ে কোনও ব্যবস্থা নেননি বলে অভিযোগ তোলা হয়। তার ভিত্তিতে ৪ জন আদালতে গিয়ে আত্মসমর্পণ করে।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর আইআইটি খড়্গপুরের লালা লাজপত রায় হলের একটি ঘর থেকে ফায়জান আহমেদের পচাগলা দেহ উদ্ধার হয়। এরপরেই ঘটনার তদন্ত শুরু করে খড়গপুর টাউন থানার পুলিশ। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। তারপরেই অসমের তিনসুকিয়া থেকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে এসে ছেলেকে খুনের অভিযোগ করেছিলেন ফাইজানের বাবা মা। প্রথমে মৃতদেহটি ফায়জানের বলে অস্বীকার করে তাঁর পরিবার। পরে তাঁরা দেহটি শনাক্ত করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের অর্ধেকের বেশি আইআইটি খড়গপুরের ছাত্র। তারা লালা লাজপত রায় হলের আবাসিক। এছাড়াও, হোস্টেলের কর্মী এবং নিরাপত্তারক্ষীদেরও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মামলাটি এখনও চলছে কলকাতা হাইকোর্টে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

চিকিৎসক প্রার্থী ভোট প্রচার ফেলে দৌড়লেন হাসপাতালে! প্রাণ বাঁচালেন গর্ভবতীর কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে শনি দোষ ও ঋণ থেকে মুক্তি পেতে হনুমান জন্মোৎসবে করুন এই সহজ কাজ, মিটবে সব বাধা ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত তামিলনাড়ুতে ১ লাখ ভোটারের নাম তালিকা থেকে বাদ, পুনর্নির্বাচনের দাবি BJP সভাপতির ফাওয়াদ-রাহাত ফতেহ আলির সঙ্গে সাক্ষাৎ, পাকিস্তানে পার্টি মুডে মুমতাজ, দেখুন ছবি সার্ফ জলে গুলে জ্যুস বানায় খুদে, ভিড়মি খেলেন সৌরভ দাদাগিরিতে, মুখে দিলেন? বিড়ি শ্রমিকদের মজুরি নিয়ে কোনও কথা খরচ করলেন না মুখ্যমন্ত্রী, নেপথ্য কারণ কী?‌

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.