বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কংগ্রেস কাউন্সিলর খুনের ১ সপ্তাহ পরে ঝালদায় আবির্ভাব হল ফরেন্সিক দলের
তপন কান্দু খুনে সিবিআই তদন্তের দাবিতে মহিলা কংগ্রেসের মিছিল।

কংগ্রেস কাউন্সিলর খুনের ১ সপ্তাহ পরে ঝালদায় আবির্ভাব হল ফরেন্সিক দলের

  • গত রবিবার বিকেলে ঝালদায় খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। তার ১ সপ্তাহ পর রবিবার সেখানে পৌঁছেছে ফরেন্সিক বিশেষজ্ঞদের ২টি দল।

ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের সাত দিন পর ঘটনাস্থলে পৌঁছল ফরেন্সিক দল। যার জেরে নতুন করে এই ঘটনার তদন্তে রাজ্য পুলিশের তৎপরতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ফের একবার সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছে পরিবার ও নিহত কাউন্সিলারের দলের নেতাকর্মীরা।

গত রবিবার বিকেলে ঝালদায় খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। তার ১ সপ্তাহ পর রবিবার সেখানে পৌঁছেছে ফরেন্সিক বিশেষজ্ঞদের ২টি দল। তার মধ্যে একটি দল বায়োলজিক্যাল বিশেষজ্ঞদের। অন্য দলটি ব্যালাস্টিক বিশেষজ্ঞদের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্যালাস্টিক বিশেষজ্ঞরা তপন কান্দুর দেহ থেকে উদ্ধার গুলি অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার হওয়া বন্দুক থেকেই চালানো হয়েছিল কি না তা নিশ্চিত করবেন। বায়োলজিকাল বিশেষজ্ঞরা দেখবেন, ঘটনাস্থলে তপনবাবু ছাড়া অন্য কারও রক্ত রয়েছে কি না।

তবে খুনের ৭ দিন পর কেন ফরেন্সিক দল? এভাবে কি নির্দিষ্ট তথ্যপ্রমাণ উদ্ধার সম্ভব? এব্যাপারে ফরেন্সিক দলের এক নাম না প্রকাশের শর্তে জানান, পুলিশ বা কোনও তদন্তকারী সংস্থা সাহায্য চাইলে তবেই তারা কোথাও যেতে পারেন। ২ দিন আগে পুলিশের তরফে তাদের খবর দেওয়া হয়েছে। তাই রবিবার পৌঁছেছেন তাঁরা।

এই ঘটনায় তদন্তে গাফিলতির অভিযোগ তুলেছে নিহত তপনবাবুর পরিবার ও দল। তাদের দাবি, প্রথম থেকেই আমরা রাজ্য পুলিশের তদন্তে অনাস্থা প্রকাশ করেছি। রাজ্য পুলিশ তদন্ত ঘুরিয়ে দিতে চাইছে। এই ঘটনায় আমরা আদালতের পর্যবেক্ষণে সিবিআই তদন্ত চাই।

 

বন্ধ করুন