বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নোদাখালি বিস্ফোরণের তদন্তে ঘটনাস্থলে ফরেন্সিক দল
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

নোদাখালি বিস্ফোরণের তদন্তে ঘটনাস্থলে ফরেন্সিক দল

  • ঘটনার তদন্তে বৃহস্পতিবার দুপুরে সেখানে পৌঁছয় ফরেন্সিক দল। প্রায় দেড় ঘণ্টা ধরে বাড়ির ভিতর ও বাইরে ঘুরে দেখেন তাঁরা। সংগ্রহ করেন বিস্ফোরকের নমুনা।

নোদাখালি বিস্ফোরণের তদন্তে ঘটনাস্থলে ফরেন্সিক দল ও রাজ্য পুলিশের গোয়েন্দারা। বৃহস্পতিবার গোটা বাড়ি ঘুরে দেখেন তাঁরা। সংগ্রহ করেন নমুনা। সূত্রের খবর, ওই বাড়িতে একটি ঘরে বালির ভিতর বিস্ফোরক মজুত ছিল।

বুধবার সকালে দক্ষিণ ২৪ পরগনার নোদাখালিতে ভয়াবহ বিস্ফোরণ হয়। অসীম মণ্ডল নামে এক ব্যক্তির বাড়িতে বিস্ফোরণ হয় বলে জানিয়েছেন স্থানীরা। জানা গিয়েছে, ওই বাড়িতে বেআইনি বাজি কারখানা চলত। বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় বাড়ির ছাদ। ছিন্নভিন্ন হয়ে চারিদিকে ছড়িয়ে পড়ে বাসিন্দাদের দেহাংশ।

ঘটনার তদন্তে বৃহস্পতিবার দুপুরে সেখানে পৌঁছয় ফরেন্সিক দল। প্রায় দেড় ঘণ্টা ধরে বাড়ির ভিতর ও বাইরে ঘুরে দেখেন তাঁরা। সংগ্রহ করেন বিস্ফোরকের নমুনা। সত্যিই সেখানে বাজি কারখানা ছিল, না বাজির আড়ালে বোমা তৈরি হতো তা খতিয়ে দেখবেন গোয়েন্দারা।

স্থানীয়রা জানিয়েছেন, ঘনবসতিপূর্ণ ওই এলাকায় বাজি কারখানা তৈরির বিরোধিতা করেছিলেন তাঁরা। কিন্তু তাতে কান দেননি অসীমবাবু। বিস্ফোরণের তীব্রতায় আসেপাশের বাড়ির দেওয়ালেও ফাটল ধরেছে। ঘটনার জেরে আতঙ্ক রয়েছে পরদিনও।

 

বন্ধ করুন