বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ড্রোন, দমকল সব রেডি, পটকা ফাটিয়েও বেরোয়নি বাঘ, উপচে পড়া ভিড় কুলতলিতে

ড্রোন, দমকল সব রেডি, পটকা ফাটিয়েও বেরোয়নি বাঘ, উপচে পড়া ভিড় কুলতলিতে

সকলকে বাড়ি চলে যাওয়ার জন্য পুলিশের মাইকিং

অবিলম্বে সমস্ত বাসিন্দাকে ঘরে ফিরে গিয়ে খাওয়া দাওয়া করে ঘরে খিল এঁটে ঘুমিয়ে পড়ার পরামর্শ দিয়েছে পুলিশ।

অবশেষে দক্ষিণ ২৪ পরগনার কুলতলির ঠিক কোন জঙ্গলে বাঘটি রয়েছে তা নিশ্চিত করতে পেরেছে বনদফতর। সোমবার ভোর থেকেই বনদফতর বাঘ ধরার কাজে নেমে পড়ে। এদিকে বনদফতরের সেই আয়োজন দেখতে একেবারে কাতারে কাতারে ভিড় গোটা এলাকায়। যেন মেলা বসে গিয়েছে। বাঘ সামলাতে পারলেও এত মানুষকে সামলাতে গিয়ে পুলিশ ও বনদফতর এদিন সকাল থেকেই কার্যত হিমসিম খায়। তবে বিকালে গড়িয়ে সন্ধ্যার কোলে ঢলে পড়লেও এদিন বাঘ ধরা যায়নি। 

আপাতত বাঘ ধরার সেই কাজ এদিনকার মতো স্থগিত রাখা হচ্ছে বলে পুলিশের তরফে ঘোষণা করা হয়েছে। অবিলম্বে সমস্ত বাসিন্দাকে ঘরে ফিরে গিয়ে খাওয়া দাওয়া করে ঘরে খিল এঁটে ঘুমিয়ে পড়ার পরামর্শ দিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে কলকাতা থেকে বিশেষজ্ঞরা যন্ত্রপাতি নিয়ে মঙ্গলবার আসবেন। তারপরই বাঘ ধরার কাজ পুরোদমে শুরু হবে।

এদিকে বাঘ ধরার জন্য ভোর থেকে কম চেষ্টা করেনি বনদফতর। জাল নিয়ে সিভিক ভলান্টিয়ার ও বনদফতরের কর্মীরা গোটা এলাকায় দিনভর দাঁড়িয়ে ছিলেন। ঘুমপাড়ানি গুলি করার প্রস্তুতিও নেওয়া হয়। এমনকী বাঘটিকে চমকে দিতে প্রায় শখানেক পটকাও ফাটানো হয়। কিন্তু জঙ্গলে বাঘ আছে বোঝা গেলেও সেটি বাইরে বেরতে চায়নি। এদিকে গোটা এলাকায় দিনভর চক্কর কেটেছে ড্রোন। কিন্তু তাতেও বিশেষ কিছু হয়নি। এদিকে দমকলের সাহায্যে জল দিয়ে বাঘটিকে কোণঠাসা করার পরিকল্পনাও নেওয়া হয়েছিল। কিন্তু বাঘ বাবাজির দেখা নেই। অগত্যা শেষ বিকালে মাইকে ঘোষণা করে কার্যত এদিনকার মতো রণেভঙ্গ দিয়েছে বনদফতর।

 

বাংলার মুখ খবর

Latest News

শিবমন্দির উদ্বোধনের পুজোয় প্রসাদ খেয়ে মৃত ১, অসুস্থ ৫১ জন, ত্রিপুরায় চাঞ্চল্য CISCE: ঠিকঠাক শিখছে তো? তিনটি ক্লাসে আলাদা করে পরীক্ষা নেবে বোর্ড, পাশ-ফেল নেই অনন্ত-রাধিকার রাজকীয় রিসেপশনে ঝলমলে সুস্মিতা গলায় ফুলের মালা, উল্টোরথে জগন্নাথ দর্শনে ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী অনলাইনে খাবার অর্ডারে বাড়ল খরচ, এক লাফে ২০% চার্জ বৃদ্ধি সুইগি-জোমাটোর দুরন্ত বোলিং, সঙ্গে ঝোড়ো অর্ধশতরান রশিদের, তবু সুপার কিংসের কাছে হারতে হল MI-কে প্রবল বর্ষণ দিল্লিতে! রাস্তা ভেসে কিছুটা স্বচ্ছ বায়ুতে নিঃশ্বাস নিতে পারল দিল্লি নয়া লুকে অনন্ত-রাধিকার রিসেপশনে লর্ড ববি! ভারতের নয়া বিদেশ সচিব হলেন 'চিন বিশেষজ্ঞ' বিক্রম, এর আগে ছিলেন ডোভালের ডেপুটি এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.