বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়িতে ধরা পড়ল চিতাবাঘ, বন দফতরের পাতা ফাঁদে ধরা দিল সে

শিলিগুড়িতে ধরা পড়ল চিতাবাঘ, বন দফতরের পাতা ফাঁদে ধরা দিল সে

শিলিগুড়িতে ধরা পড়ল চিতাবাঘ, বন দফতরের পাতা ফাঁদে ধরা দিল সে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গত কয়েকদিন ধরে মতিধর চা–বাগানে ছড়িয়েছিল চিতাবাঘের আতঙ্ক।

বেশ কয়েকদিন ধরে মিলছিল পায়ের ছাপ। তবু দেখা মিলছিল না। সুতরাং চিন্তা বাড়ছিল গ্রামবাসীদের মধ্যে। অবশেষে সে দেখা দিল। তবে ধরা পড়ে গিয়ে। চা–বাগানে উদ্ধার হল এক পূর্ণ বয়স্ক চিতাবাঘ। শনিবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল শিলিগুড়ির ফাঁসিদেওয়ার ব্লকের মতিধর চা–বাগানের ১ নম্বর সেকশনে।

বন দফতর সূত্রে খবর, গত কয়েকদিন ধরে মতিধর চা–বাগানে ছড়িয়েছিল চিতাবাঘের আতঙ্ক। বিষয়টি বন দফতরকে জানায় চা–বাগান কর্তৃপক্ষ। এমনকী নজরে আসে স্থানীয়দেরও। এরপর ওই এলাকায় খাঁচা পাতে বন দফতর। শনিবার সকালে চা–বাগানে খাঁচাবন্দি হয় পূর্ণ বয়স্ক চিতাবাঘটি। তাতে হাঁফ ছেড়ে বাঁচেন স্থানীয় বাসিন্দা থেকে চা–বাগানের লোকজন।

বাগডোগরা বনবিভাগের রেঞ্জার সমীরণ রাজ বলেন, ‘‌ওই এলাকায় চিতা বাঘ ঘোরাঘুরি করার অভিযোগ করেন স্থানীয়রা। তারপরই আমরা সেখানে পাঁচদিন আগে এই এলাকায় একটি খাঁচা পাতি। শনিবার সকালে পূর্ণ বয়স্ক একটি স্ত্রী চিতাবাঘ খাঁচাবন্দি হয়। তবে এই এলাকায় আরও চিতাবাঘ আছে কিনা তা দেখতে হবে। সেক্ষেত্রে ফের খাঁচা পাতা হবে।’‌ এখন বাঘটির চিকিৎসা করা হবে। এরপর সেটিকে ছেড়ে দেওয়া হবে জঙ্গলে।

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশে থেকে এখনও ঘরে ফিরেছেন ৯৭৮ ভারতীয় পড়ুয়া, হাইকমিশনের দ্বারস্থ আরও ৪০০০ প্রাক্তন স্বামীর সঙ্গে পার্টি, চারু বলছেন প্রাক্তন শাশুড়ি-ননদকে বড়ই ভালোবাসেন রাখি বন্ধন ২০২৪: তারিখ, ভাদ্র, পঞ্চক, রাখীর শুভ সময় অগস্টের শুরুতেই সূর্যের ঘরে শুক্রের প্রবেশ, ৫ রাশির খুলবে কপাল, বিনিয়োগে হবে লাভ কীভাবে ২১ দিনে কমিয়েছিলেন ওজন? সেই গোপন কৌশল শেয়ার করলেন মাধবন বাংলাদেশের ছাত্র আন্দোলন হাইজ্যাক করেছে জামাত? সমন্বয়ককে বহিষ্কার ঘিরে গুঞ্জন তিন ভাগে গড়ে উঠছে একুশে জুলাইয়ের মঞ্চ, পৃথক র‌্যাম্পের সঙ্গে থাকছে নানা ব্যবস্থা এস বসুরায় অ্যান্ড কোম্পানির ১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED আদ্যিকালের মতো হাতে লেখা বোর্ডিং পাস, বিমানযাত্রীর পোস্ট ভাইরাল, জবাব ইন্ডিগোর হার্দিক-নাতাশার পর অভিষেক-ঐশ্বর্যর পালা? ডিভোর্স জল্পনা নিয়ে সামনে এল বড় আপটেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.