বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পোল্ট্রি ফার্মের জালে আটকে ৫ ফুট লম্বা গোখরো! সাপের উপদ্রবে আতঙ্ক এলাকায়
পোল্ট্রি ফার্ম থেকে উদ্ধার গোখরো। প্রতীকী ছবি।

পোল্ট্রি ফার্মের জালে আটকে ৫ ফুট লম্বা গোখরো! সাপের উপদ্রবে আতঙ্ক এলাকায়

  • মুরগি শিকার করার জন্য সাপগুলি এসেছিল। মূলত ফার্মে থাকা মুরগির বাচ্চা খাওয়ার লোভেই সেখানে সাপের উপদ্রব বেড়েছে।

পোল্ট্রি ফার্মে যেতেই শোনা গেল ফোঁস ফোঁস শব্দ। আর কাছে গিয়ে যা দেখা গেল তাতে চক্ষু চড়কগাছ স্থানীয় বাসিন্দাদের। পোল্ট্রি ফার্মের জালে আটকে রয়েছে প্রাপ্তবয়স্ক একটি বিশাল আকার গোখরো সাপ। যার দৈর্ঘ্য প্রায় ৫ ফুট! ঘটনাটি হাবড়া থানার কুমড়া পঞ্চায়েতের পাঁচ ঘড়িয়া এলাকার। অবশেষে জাল কেটে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায় বনদফতর। তবে গরম পড়তেই সেখানে যেভাবে বিষধর সাপের উপদ্রব বেড়েছে তাতে আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা।

তাদের কথায়, কিছুদিন আগে ওই পোল্ট্রি ফার্মে আরও একটি বিষধর সাপ উদ্ধার হয়েছিল। সেটিও পোল্ট্রি ফার্মের জালে আটকে গিয়েছিল। বনদফতরের কর্মীরা জানাচ্ছেন, মুরগি শিকার করার জন্য সাপগুলি এসেছিল। মূলত ফার্মে থাকা মুরগির বাচ্চা খাওয়ার লোভেই সেখানে সাপের উপদ্রব বেড়েছে। তবে ফার্মের চারপাশে জাল দিয়ে ঘেরা থাকায় সাপ ভিতরে প্রবেশ করতে পারেনি।

পোল্ট্রি ফার্মের মালিক মিল্টন রায় জানান, ‘আজ সকালে আমি ফোঁস ফোঁস শব্দ শুনতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি গোখরো সাপ জালে আটকে রয়েছে। এরপরে আমি বারাসত এসএস রেঞ্জের বনকর্মীদের খবর দিই। খবর পাওয়ার পরেই বনকর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে সাপটিকে উদ্ধার করেন।’ মিল্টনের কথায়, ‘যেভাবে সাপের উপদ্রব বেড়েছে তাতে আতঙ্কে রয়েছি। বিছানায় শুতে গেলেও মনে হচ্ছে এখানে হয়ত সাপ রয়েছে। তার ওপর বাড়িতে ছোট বাচ্চাও রয়েছে। ফলে আতঙ্ক থেকেই যাচ্ছে।’ তবে বনদফতর খবর পাওয়ার পরেই যেভাবে দ্রুত ঘটনাস্থলে আসছে তাতে খুশি পোল্ট্রি ফার্মের মালিক।

বন্ধ করুন