বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরু পাচার কাণ্ডে নয়া মোড়, প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার ইডি’‌র জালে
প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমারকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। (ফাইল ছবি)

গরু পাচার কাণ্ডে নয়া মোড়, প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার ইডি’‌র জালে

  • এই গরু পাচার কাণ্ডে প্রথম কোনও রাঘববোয়ালকে গ্রেফতার করল ইডি। বিএসএফ কর্তাকে জেরা করে আরও বেশ কয়েকটি নাম সামনে আসবে বলে মনে করেন ইডি’‌র আধিকারিকরা। সেই নাম ধরে জেরা করে একের পর এক রাঘববোয়ালদের জালে তুলবে ইডি বলে সূত্রের খবর।

আবার সংবাদ শিরোনামে গরু পাচার। আর তার জেরে প্রাক্তন বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারকে গ্রেফতার করা হল। আজ, শনিবার গরু পাচার কাণ্ডের অভিযোগে প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমারকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই ঘটনায় গোটা শহরে শোরগোল পড়ে গিয়েছে। কারণ এই বিএসএফ কর্তার সঙ্গে কারা জড়িত তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

কেন গ্রেফতার বিএসএফ কর্তা?‌ ইডি সূত্রে দাবি, প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার গরু পাচারকারীদের থেকে ১২ কোটি টাকা নিয়েছিলেন। এই অভিযোগ পেতেই সতীশকে নয়াদিল্লিতে জেরার জন্য তলব করা হয়েছিল। দীর্ঘ ৮ ঘণ্টা জেরায় নানা তথ্য উঠে আসে ইডি আধিকারিকদের হাতে। তখনই ইডি গ্রেফতার করে সতীশকে। এই প্রাক্তন বিএসএফ কর্তাকে আগে গ্রেফতার করেছিল সিবিআই।

বিএসএফ কর্তার নাম উঠে আসে কোন সূত্রে?‌ জানা গিয়েছে, গরু এবং কয়লা পাচারের তদন্তে নেমে ইডি অনেককেই জেরা করেছিল। তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠিয়েছে ইডি। নয়াদিল্লিতে গিয়ে ইডি দফতরে অভিষেক হাজিরাও দিয়েছেন। তাঁকে জেরা করেই এই প্রাক্তন বিএসএফ কর্তার নাম জানতে পারে ইডি। নিজের সপক্ষে সমস্ত নথি ইডিকে ইমেল করেছিলেন অভিষেক। আর বারবার তিনি যে নির্দোষ তার প্রমাণ দিয়েছিলেন।

এই গরু পাচার কাণ্ডে প্রথম কোনও রাঘববোয়ালকে গ্রেফতার করল ইডি। বিএসএফ কর্তাকে জেরা করে আরও বেশ কয়েকটি নাম সামনে আসবে বলে মনে করেন ইডি’‌র আধিকারিকরা। সেই নাম ধরে জেরা করে একের পর এক রাঘববোয়ালদের জালে তুলবে ইডি বলে সূত্রের খবর। প্রাক্তন বিএসএফ কমান্ডারের সঙ্গে আরও কিছু অধস্তন অফিসার জড়িত থাবলে মনে করছে ইডি।

বন্ধ করুন