বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় গ্রেফতার, বড় আর্খিক দুর্নীতির অভিযোগ
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি

প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় গ্রেফতার, বড় আর্খিক দুর্নীতির অভিযোগ

  • আবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরতে চেয়েছিলেন তিনি। এবার আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতারই হলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।

একদা তৃণমূল কংগ্রেসের মন্ত্রী ছিলেন। কিন্তু সম্প্রতি দমবন্ধ হয়ে এসেছিল তাঁর। তাই একুশের নির্বাচনের আগে সেফ হোম হিসাবে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তবে মোহভঙ্গ হতে বেশি সময় লাগেনি। হ্যাঁ, তিনি বাঁকুড়া জেলার তৃণমূল কংগ্রেসের তৎকালীন সহ–সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তাই আবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরতে চেয়েছিলেন তিনি। এবার আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতারই হলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।

পুলিশ সূত্রে খবর, বিষ্ণুপুর পুরসভার আর্থিক দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। মোট ১০ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে। তিনি একসময় বিষ্ণুপুর পুরসভার পুর প্রশাসকের দায়িত্বও সামলেছিলেন। তখনই একাধিক প্রকল্পের টাকা তছরুপ করেন তিনি বলে অভিযোগ উঠেছে। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করেন। আর তার পরই বাঁকুড়ার বর্ষীয়ান তৃণমূল কংগ্রেস নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় গেরুয়া শিবিরে নাম লেখান। শুভেন্দুই তাঁর রাজনৈতিক পথপ্রদর্শক ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সংস্পর্শ ত্যাগ করেছিলেন তিনি। এখন আপাতত শ্রীঘরে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় অভিযোগ করেন, যিনি বিজেপিতে যোগ দিয়েছেন, তন্ময় ঘোষ নামে সেই ব্যক্তিকে বিষ্ণুপুর থেকে বিজেপির প্রার্থী করা হয়েছে। কোটি টাকায় সেই টিকিট বিক্রি হয়েছে। তখনই জল্পনা ছড়ায়, শ্যামাপ্রসাদ তৃণমূল কংগ্রেসে ফিরতে চাইছেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে সবুজ সংকেত মেলেনি। বরং এবার গ্রেফতার হলেন তিনি।

বন্ধ করুন