বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Forward Bloc: ইন্ডিয়া জোটে জটিল হচ্ছে বামেদের অবস্থান,কংগ্রেসে এলার্জি,CPIMকে জানাল ফরওয়ার্ড ব্লক

Forward Bloc: ইন্ডিয়া জোটে জটিল হচ্ছে বামেদের অবস্থান,কংগ্রেসে এলার্জি,CPIMকে জানাল ফরওয়ার্ড ব্লক

ফরওয়ার্ড ব্লক

ইতিমধ্যে রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট করে বেশ কয়েকটি ভোটেও লড়েছে সিপিএম। কিন্তু বামফ্রন্টের শরিক হিসাব ইন্ডিয়া জোটে থাকলেও কংগ্রেসের সঙ্গে দুরত্ব বজায় রাখতে চায় ফরওয়ার্ড ব্লক।

তৃণমূলে এলার্জি সিপিএমের। তাই ইন্ডিয়া জোটে থাকলেও সমন্বয় কমিটিতে কোনও প্রতিনিধি দেয়নি তারা। কারণটা স্পষ্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাসনে বসতে তার আপত্তি রয়েছে। তবে কংগ্রেসের সঙ্গে সেই সমস্যা নেই। 

ইতিমধ্যে রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট করে বেশ কয়েকটি ভোটেও লড়েছে সিপিএম। কিন্তু বামফ্রন্টের শরিক হিসাব ইন্ডিয়া জোটে থাকলেও কংগ্রেসের সঙ্গে দুরত্ব বজায় রাখতে চায় ফরওয়ার্ড ব্লক।

কেন এই ভাবনা? দলের মতে ইন্ডিয়া জোটি বাম শরিক হিসাবে থেকে নিজেরা বিজেপির বিরুদ্ধে স্বতন্ত্র পরিচয় বজায় রাখতে চায় ফরওয়ার্ড ব্লক। 

এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজ্য সম্পাদক মন্ডলীর বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এ বার তাতে শিলমোহর দিল বিজেপির কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীও। দলের এই সিদ্ধান্ত ইতিমধ্যে সিপিএমকে জানিয়ে দেওয়া হয়েছে। 

ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের কথায়, দলের স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে প্রশ্ন উঠছে তাহলে কংগ্রেস সিপিএম জোটকে কেন সাগরদিঘি এবং ধুপগুড়ির ভোটে সমর্থন করা হয়েছিল? নরেন চট্টোপাধ্যায় আনন্দবাজারকে জানিয়েছেন, ‘সাগরদিঘিতে কংগ্রেস প্রার্থী দিয়েছিল। কংগ্রেস প্রার্থীর প্রচারে আমরা যায়নি। কিন্তু ধূপগুড়িতে প্রার্থী দেয় সিপিএম। তাই ধূপগুড়িতে আমরা সিপিএম প্রার্থীকে সমর্থন জানিয়েছি। এই অবস্থান আগেই আমরা সিপিএমকে জানিয়েছি।’

আগামী দিনে বেশ কিছু কর্মসূচিও রয়েছে ফরোর্য়াড ব্লকের। আগামী ২৫ নভেম্বর প্রাক্তন রাজ্য সম্পাদক অশোক ঘোষের ১০০তম জন্মবর্ষের অনুষ্ঠান শেষ হবে। ওই অনুষ্ঠানে সমস্ত বাম শরিকদেরই আমন্ত্রণ জানানো হবে। অশোক ঘোষের একটি রচনা সংকলও প্রকাশিত হবে ওই দিন। 

এ ছাড়া দলের নারী সংগঠন অগ্রগামী মহিলা সমিতিরও একটি কর্মসূচি রয়েছে। ৩০ সেপ্টেম্বর থেরে ১ অক্টোবর পর্যন্ত নারী নিরপত্তার দাবিতে কনভেশন হবে। 

বাংলার মুখ খবর

Latest News

৬০০০ ধাপ পেরিয়ে মাউন্ট তাইশানে উঠতে গলদঘর্ম চিনের মানুষ, ভাইরাল ভিডিয়ো আমন্ত্রণপত্রের সঙ্গে বিশেষ উপহার, কৌশাম্বিকে বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন আদৃত 'বেশি অন্তরঙ্গতা...' মৃত্যুবার্ষিকীতে ফিরে দেখা সত্যজিতের কালজয়ী সাক্ষাৎকার পূর্ণিমায় ২০২৪-র হনুমান জয়ন্তীতে আকাশে 'পিঙ্ক মুন'! কতক্ষণ পর্যন্ত দেখা যাবে? ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁস, CID তদন্তের নির্দেশ, স্থগিত ফল প্রকাশ, নিয়োগ ‘কংগ্রেস, SP মুসলিমদের জন্য কিছুই করেনি’ ৩ তালাক, হজের প্রসঙ্গ তুলে কটাক্ষ মোদীর ‘‌কোচবিহারে ভোট চুরি করতে গিয়েছিল বিজেপি, ধরা পড়েছে’‌, ভাতার থেকে দাবি মমতার বারবার তলবেও হাজিরা দেননি, ইডির লুক আউট সার্কুলার শাহজাহানের ভাইয়ের বিরুদ্ধে Mohun Bagan vs Odisha FC ISL Semi-Final Live: জানা গেল দু'দলের প্রথম একাদশ শনিবার হলে ক্যাবে জিনিস ভুলে বাড়ি যান যাত্রীরা! উবারের সূচকে উঠে এল মজার তথ্য

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.