বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিহারে মৃত্যু পুরুলিয়ার ৪ শ্রমিকের, পরিবারপিছু ২ লাখ সাহায্য তৃণমূলের
বিহারে মৃত্যু পুরুলিয়ার ৪ শ্রমিকের, পরিবারপিছু ২ লাখ সাহায্য তৃণমূলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)
বিহারে মৃত্যু পুরুলিয়ার ৪ শ্রমিকের, পরিবারপিছু ২ লাখ সাহায্য তৃণমূলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)

বিহারে মৃত্যু পুরুলিয়ার ৪ শ্রমিকের, পরিবারপিছু ২ লাখ সাহায্য তৃণমূলের

শুধু দলের তরফেই নয়, রাজ্য সরকারের তরফেও ২ লাখ টাকার চেক তুলে দেওয়া হবে পুরুলিয়া জেলা প্রশাসনের তরফ থেকে।

‌বজ্রাঘাতে মৃত ও জখম শ্রমিকের পরিবারকে আর্থিক সাহায্য পাঠাল তৃণমূল।তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফে মোট ৮ লাখ টাকা ওই সব শ্রমিক পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

গত শুক্রবার বিহারে বজ্রপাতে মৃত্যু হয় পুরুলিয়ার ৪ শ্রমিকের।জখম হন ২ জন।রবিবার মৃত শ্রমিকদের দেহ আসে গ্রামে।সোমবার পুরুলিয়ায় মৃত ও জখম পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান রাজ্যের শিশু ও নারী কল্যাণ মন্ত্রী শশী পাঁজা।সেই সঙ্গে ছিলেন বিধায়ক তথা তৃণমূলের সংস্কৃতি শাখার প্রধান রাজ চক্রবর্তী। তৃণমূলের তরফে মৃত যমুনা ও কানাইয়া সিংয়ের পরিবারের হাতে তিন লাখ টাকা তুলে দেওয়া হয়।পাশাপাশি মৃত কৌশল দেবীর পরিবারকে দেওয়া হয় ২ লাখ টাকা।এছাড়াও মৃত সরস্বতী সিংয়ের পরিবারকে আড়াই লাখ টাকা দেওয়া হয়েছে।জানা গিয়েছে, সরস্বতীর মা মালা সিং বলরামপুরের একটি স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন।এই ঘটনায় জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ভোলা সিং নামে এক কিশোরও।তাঁর পরিবারের হাতেও ৫০ হাজার টাকা তুলে দেওয়া হয় দলের তরফ থেকে।

শুধু দলের তরফেই নয়, রাজ্য সরকারের তরফেও ২ লাখ টাকার চেক তুলে দেওয়া হবে পুরুলিয়া জেলা প্রশাসনের তরফ থেকে। রাজ্যের মন্ত্রী শশী পাঁজা জানান, বিহারে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।কিন্তু সেখানকার সরকারের তরফে কোনও পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি।কিন্তু আমাদের দল মানবিকতার পরিচয় দিয়ে আমাদেরকে এখানে পাঠিয়েছে।দলের তরফে পরিবারকে আর্থিক সাহায্য করা হল।পাশাপাশি রাজ্য সরকারের তরফেও আর্থিক সাহায্য দেওয়া হবে।বিধায়ক রাজ চক্রবর্তীর মতে, এই পরিবারগুলির পাশে আমাদের সরকার রয়েছে যাতে তাদের কোনও সমস্যা না হয়।উল্লেখ্য, এর আগে বজ্র‌পাতে মৃত মুর্শিদাবাদের রহরমপুর ও রঘুনাথগঞ্জে মৃত পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন