বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ধূপগুড়িতে লাইনচ্যুত মালবাহী ট্রেন, দীর্ঘক্ষণ বন্ধ মেইন লাইন
নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

ধূপগুড়িতে লাইনচ্যুত মালবাহী ট্রেন, দীর্ঘক্ষণ বন্ধ মেইন লাইন

  • খলাইগ্রাম রেলস্টেশন থেকে একটি মালবাহী ট্রেন ধূপগুড়ি রেল স্টেশনের উদ্দেশ্যে রওনা হয়। এরপর হঠাৎই ওই মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

বুধবার গভীর রাতে ট্রেন লাইনচ্যুত হয়ে গেল। মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় এলাকায়। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের খলাইগ্রাম রেলস্টেশন এলাকায়। জানা গিয়েছে, এদিন রাত ১০টা ৩৩ মিনিট নাগাদ খলাইগ্রাম রেলস্টেশন থেকে একটি মালবাহী ট্রেন ধূপগুড়ি রেল স্টেশনের উদ্দেশ্যে রওনা হয়। এরপর হঠাৎই ওই মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। সূত্রের খবর, ওই লাইনে দীর্ঘদিন পরীক্ষা করা হয়নি। তার জেরেই এই ঘটনা ঘটেছে।

এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন খলাইগ্রাম স্টেশন, ধূপগুড়ি রেল স্টেশনের আধিকারিক এবং আরপিএফ কর্মীরা। এমনকী খবর পেয়ে ঘটনাস্থলে আসেন আলিপুরদুয়ার ডিআরএম অফিসের আধিকারিকরাও। ৪৩টি বগি নিয়ে ট্রেনটি ধূপগুড়ির দিকে যাচ্ছিল। স্টেশনের ৩ নম্বর লাইন থেকে মেইন লাইনে ওঠার সময়েই বিপত্তি ঘটে। ঘটনাস্থলে আসেন সংশ্লিষ্ট এলাকার রেলের ট্রাফিক ইন্সপেক্টর শুভেন্দু রায়। মেইন লাইনে লাইনচ্যুত ট্রেন থাকায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল মেইন লাইন।

রেল সূত্রে খবর, এই লাইন পরীক্ষা করা আগে হয়েছিল। পরীক্ষা করা হয়নি বলে যে অভিযোগ উঠেছে তা সঠিক নয়। কোনও হতাহতের খবর নেই। রাতেই লাইন মেরামত করা হয়েছে। তারপর ভোরবেলায় এই ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে কেন এই মালবাহী ট্রেন লাইনচ্যুত হল তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন