বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গান্ধীজিও গ্রেফতার হয়েছিলেন…শান্তনু পাকড়াও হতেই 'যুক্তি' বলাগড়ের TMC বিধায়কের

গান্ধীজিও গ্রেফতার হয়েছিলেন…শান্তনু পাকড়াও হতেই 'যুক্তি' বলাগড়ের TMC বিধায়কের

গ্রেফতার শান্তনু ব্য়ানার্জি। (PTI Photo)  (PTI)

হিন্দুস্তান টাইমস বাংলাকে তিনি জানিয়েছেন, গ্রেফতারির উপর জোর দেওয়া হচ্ছে। আমি কোনও তুলনা করতে চাইনি। বলতে চেয়েছি শান্তনু অভিযুক্ত। এমন তো কত মানুষই গ্রেফতার হন।এখনও তো দোষ প্রমাণিত হয়নি। কিন্তু তা বলে একেবারে গান্ধীজির গ্রেফতারির সঙ্গে তুলনা?

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন বলাগড়ের যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্য়ায়। আয়ের থেকে সঙ্গতিহীন একের পর এক সম্পত্তির হদিশ মিলছে তার। অভিযোগ শান্তনুই নাকি চাকরির দর ঠিক করতেন। এনিয়ে অস্বস্তি ক্রমশ বাড়ছে। বাসিন্দাদের দাবি, প্রথম জীবনে মোবাইলের সিম বেচতেন শান্তনু। পরে বাবার মৃত্যুর পরে বিদ্যুৎ দফতরে চাকরি পান। আর তারপরেই একেবারে রকেট গতিতে উত্থান। কিছুদিনের মধ্য়ে জেলা যুব তৃণমূলের শীর্ষনেতার পদে উঠে পড়েন তিনি। আর স্থানীয়দের দাবি, রাজনীতির ক্ষেত্রে যতই উত্থান হয়েছে তার, ততই প্রতিপত্তি আর সম্পত্তিও বেড়েছে শান্তনু। সেই শান্তনুর গ্রেফতারি নিয়ে মুখ খুললেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। 

তিনি সংবাদ মাধ্যমের সামনে জানিয়েছেন,  তাকে গ্রেফতারি করা মানেই যে অপরাধী এমনটা কিন্তু নয়। এমন হাজার হাজার কেস দেখা যায়, কিছুদিন পরে নির্দোষ প্রমাণিত হয়ে ছাড়া পেয়ে  যায়। একটা অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে। কতটা সত্যতা আছে তা আমিও জানি না। আপনিও জানেন না। আমাদের বিচার ব্যবস্থার দিকে তাকিয়ে থাকতে হবে…গান্ধীজিও তো গ্রেফতার হয়েছিলেন। গ্রেফতারি হওয়াটা বড় কথা নয়। সেটা নিয়ে আমরা কিছু ভাবছি না। 

দল কি শান্তনুর পাশে থাকবে? বিধায়কের উত্তর, থাকা না থাকাটা বড় কথা নয়। তাকে নির্দোষ প্রমাণ হয়ে আসতে হবে। তাহলে দল সসম্মানে বরণ করে নেবে। কিন্তু যতক্ষণ পর্যন্ত না তিনি নির্দোষ প্রমাণিত না হচ্ছেন ততক্ষণ পর্যন্ত তার লড়াই তাকেই লড়তে হবে। 

এর সঙ্গেই তিনি বলেন, একটি মিথ্য়ে কথা যদি ৫০জনকে বলা হয় তবে কিছু মানুষ বিশ্বাস করে ফেলবে। আমাদের প্রতিপক্ষরা আমাদের গায়ে কাদা ছেটানোর চেষ্টা করবে। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমাদের জিরাট কলেজে একটা মনোমালিন্য় হয়েছিল। ওখানে শান্তনু ব্যানার্জির ছবি সরিয়ে দিয়েছিলাম। বলেছিলাম শিক্ষা প্রতিষ্ঠানে কেবলমাত্র মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি থাকবে। সেই থেকে অতটা ভালো সম্পর্ক ছিল না। শেষ দুর্গাপুজোর বিসর্জনের ঘাটে দেখা হয়েছিল। কী ছিল কী ছিল না সেটা জানি না। দলের একজন নেতা ছিলেন। চুঁচুড়াতে একটা মিটিং হয়েছিল। উঠে এসে পাশের চেয়ারে বসলেন। বড় বড় নেতারা নীচে বসেছিলেন। তখন জানলাম স্বাস্থ্য কর্মাধক্ষ। কোন পদটা বড়, কোন পদটা ছোট সেটা বোঝা সম্ভব হয়নি। 

আর হিন্দুস্তান টাইমস বাংলাকে তিনি জানিয়েছেন, গ্রেফতারির উপর জোর দেওয়া হচ্ছে। আমি কোনও তুলনা করতে চাইনি। বলতে চেয়েছি শান্তনু অভিযুক্ত। এমন তো কত মানুষই গ্রেফতার হন।এখনও তো দোষ প্রমাণিত হয়নি। সেই প্রসঙ্গে বলতে গিয়ে গান্ধিজীর কথা বলেছি। 

বাংলার মুখ খবর

Latest News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর টসে জিতল South Africa , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.