বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গঙ্গাসাগর মেলার পরিকাঠামোয় অসন্তুষ্ট হাইকোর্ট নিযুক্ত কমিটি, তৎপর প্রশাসন
(প্রতীকী ছবি, সৌজন্যে পিটিআই) (PTI)

গঙ্গাসাগর মেলার পরিকাঠামোয় অসন্তুষ্ট হাইকোর্ট নিযুক্ত কমিটি, তৎপর প্রশাসন

  • এবারে করোনা সংক্রমণ রুখতে অভিনব ই স্নান চালু করার উদ্যোগ নিয়েছে গঙ্গাসাগর মেলা কমিটি।

‌গঙ্গাসাগর মেলার পরিকাঠামো নিয়ে মোটেও সন্তুষ্ট নয় হাই কোর্ট নিযুক্ত কমিটি। গঙ্গাসাগর মেলার বিভিন্ন জায়গা পরিদর্শন করে রাজ্য সরকারকে রিপোর্ট দিল কমিটি। এই রিপোর্ট পাওয়ার পরই আরও তৎপর হয়ছে প্রশাসন।

শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাই কোর্ট। তবে মেলায় করোনা বিধি ঠিক মতো মানা হচ্ছে কিনা, সেবিষয়ে নজরদারি কমিটি গঠন করেছে হাই কোর্ট। আদালতের নির্দেশ মতো বুধবার রাতে গঙ্গাসাগর মেলা পরিদর্শন করেন হাই কোর্টের নিযুক্ত কমিটির সদস্যরা। সেই কমিটিতে ছিলেন হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় ও ওয়েস্ট বেঙ্গল লিগ্যাল সার্ভিসের মেম্বার সেক্রেটারি রাজু মুখোপাধ্যায়। কমিটির সদস্যরা পর্যবেক্ষণ করে দেখেন, করোনা পরিস্থিতিতে সব বিধি মেনে মেলার ব্যবস্থাপনা করা হচ্ছে কিনা। মেলা পরিদর্শনের পর কমিটির সদস্যদের সন্তুষ্ট করতে পারেনি।

কমিটির রিপোর্ট হাতে পাওয়ার পরই এদিন দফায় দফায় প্রশাসনিক বৈঠক করা হয়। এরপরই প্রশাসনের তরফে বিশেষ তৎপরতা দেখা গিয়েছে। মাস্ক ছাড়া কাউকে মেলায় ঘোরাঘুরি করতে দেখলেই তাঁকে সতর্ক করা হয়েছে। কপিল মুনি আশ্রম, মেলা চত্বর মাঝেমধ্যেই স্যানিটাইজ করা হচ্ছে। মন্দির চত্বরে প্রতি বার ৫০ জন করে ঢুকতে দেওয়া হচ্ছে। এবারে করোনা সংক্রমণ রুখতে অভিনব ই স্নান চালু করার উদ্যোগ নিয়েছে গঙ্গাসাগর মেলা কমিটি। নির্দিষ্ট দুরত্বে সারিবদ্ধভাবে দাঁড় করানো হচ্ছে পুণ্যার্থীদের। তারপর ড্রোনের মাধ্যমে পুণ্যার্থীদের মাথায় সাগরের জল ছিটিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

বন্ধ করুন