বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বহিরাগত অটো ঢুকে পড়ছে, প্রতিবাদে গড়িয়া–বারুইপুর রুটে পরিষেবা বন্ধ
বন্ধ রইল গড়িয়া–বারুইপুর রুটের প্রায় ১২০০ অটো। ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস

বহিরাগত অটো ঢুকে পড়ছে, প্রতিবাদে গড়িয়া–বারুইপুর রুটে পরিষেবা বন্ধ

  • তার জেরে নাকাল হলেন নিত্যযাত্রীরা। এমনকী রাজপুর মোড়ে পথ অবরোধ করেন অটোচালকরা।

অটোর রুটেও দেখা গেল বহিরাগত তরজা। রাজনীতির আঁচ যেন এসে পড়ল এখানে। আর এই বহিরাগত তরজার প্রতিবাদে আজ, সোমবার বন্ধ রইল গড়িয়া–বারুইপুর রুটের প্রায় ১২০০ অটো। তার জেরে নাকাল হলেন নিত্যযাত্রীরা। এমনকী রাজপুর মোড়ে পথ অবরোধ করেন অটোচালকরা। তাঁদের অভিযোগ, রুট ভেঙে ঢুকে পড়ছে প্রচুর বহিরাগত অটো। যার জেরে অটোচালকদের লোকসান হচ্ছে।

কেন বন্ধ রয়েছে অটো পরিষেবা?‌ এই বিষয়ে অটোচালকদের অভিযোগ, এই বহিরাগত অটো নিয়ে পুলিশ–প্রশাসনকে বারবার জানিয়েছি। কিন্তু তা সত্ত্বেও কাজ হয়নি। তাই আজ, সোমবার প্রতিবাদে পথ অবরোধ করেছি। আর আজ থেকে অনির্দিষ্টকালের জন্য গড়িয়া–বারুইপুর রুটে অটো পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে সম্প্রতি অটোচালকদের সপ্তাহে দু’‌দিন করে ছুটি দেওয়া শুরু হয়েছিল বিভিন্ন রুটে। সব রুটে তা চালু না হলেও বেশ কয়েকটি রুটে হয়েছে। রুট ছোট ছোট করে দেওয়াও হয়েছিল যাতে সবাই যাত্রী পান। কারও লোকসান না হয়। সেখানে এই বহিরাগত অটোর প্রবেশ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। এই অশান্তি অনেকদূর গড়াবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, অটোচালকরা বিষয়টি নিয়ে স্থানীয় সংগঠনকে জানাবেন। পুলিশ–প্রসাসনকে চিঠি দিতে চলেছেন। এমনকী শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি’‌র দ্বারস্থ হবেন তাঁরা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বহিরাগত অটো বন্ধ করতেই হবে বলে পথ অবরোধ করেছেন তাঁরা। আর এই রুটে অটো বন্ধ হয়ে যাওয়ায় সকাল থেকে অফিসযাত্রীরা বেজায় সমস্যায় পড়েছেন।

বন্ধ করুন