বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কামালগাজির কারখানায় ভয়াবহ গ্যাস লিক, একের পর এক অসুস্থ, ঘটনাস্থলে দমকল

কামালগাজির কারখানায় ভয়াবহ গ্যাস লিক, একের পর এক অসুস্থ, ঘটনাস্থলে দমকল

ঘটনাস্থলে গিয়েছে দমকল। ফাইল ছবি

ঝাঁঝালো গন্ধ ছড়িয়ে পড়েছে এলাকায়। গ্যাস ছড়িয়ে পড়তে থাকে। কর্মীদের মধ্যে প্রথমে আতঙ্ক ছড়ায়। বাইরের লোকজন যাতে এলাকায় ঢুকতে না পারেন সেজন্যও চেষ্টা চালানো হচ্ছে। বাসিন্দারাও আতঙ্কে ছোটাছুটি শুরু করে দিয়েছেন।

কামালগাজির একটা কারখানায় ভয়াবহ গ্য়াস লিক। লিক সারানোর কাজ করতে গিয়েছিলেন যে কর্মীরা তাদের মধ্য়ে তিনজন অসুস্থ হয়ে পড়েছেন। এরপর স্থানীয় কয়েকজনও অসুস্থ হয়ে পড়েন বলে খবর। নরেন্দ্রপুর থানার বিশাল পুলিশ বাহিনী এলাকা ঘিরে ফেলছে। দমকলের একের পর এক ইঞ্জিন ঘটনাস্থলে যাচ্ছে। কর্মীদেরও কারখানা থেকে বের করে নিয়ে আসা হচ্ছে।

এদিকে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়েছে। কর্মীদের একাংশ গ্যাস মাস্ক পরে কারখানায় ঢোকার চেষ্টা করেন। তবে একাধিক দমকল কর্মীও অসুস্থ বোধ করছেন। স্থানীয় সূত্রে খবর, ঠান্ডা পানীয় তৈরির কারখানায় সোমবার গ্যাস লিক করে। মূলত অ্যামোনিয়া গ্যাস লিক করেছে বলে মনে করা হচ্ছে। ঝাঁঝালো গন্ধ ছড়িয়ে পড়েছে এলাকায়। গ্যাস ছড়িয়ে পড়তে থাকে। কর্মীদের মধ্যে প্রথমে আতঙ্ক ছড়ায়। বাইরের লোকজন যাতে এলাকায় ঢুকতে না পারেন সেজন্যও চেষ্টা চালানো হচ্ছে। বাসিন্দারাও আতঙ্কে ছোটাছুটি শুরু করে দিয়েছেন।

এদিকে এলাকায় গাড়ি চালানো বন্ধ করে দেওয়া হয়েছে। অনেকেই মুখে রুমাল বেঁধে ঘুরছেন। নতুন করে যাতে কেউ অসুস্থ হয়ে না পড়েন সেজন্য সবরকম উদ্যোগ নেওয়া হচ্ছে। এদিকে দমকলের কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে সবরকম উদ্যোগ নিচ্ছেন। অসুস্থদের দ্রুত হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হচ্ছে।

 

বন্ধ করুন