বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পাচারের আগে জলপাগুড়িতে উদ্ধার সোনালি তক্ষক
উদ্ধার হওয়া তক্ষকটি। 
উদ্ধার হওয়া তক্ষকটি। 

পাচারের আগে জলপাগুড়িতে উদ্ধার সোনালি তক্ষক

  • হোটেল থেকে অসমের বাসিন্দা ৩ যুবককে গ্রেফতার করেছে বনদফতর। সঙ্গে উদ্ধার হয়েছে একটি গাড়ি। ধৃতদের এদিন জলপাইগুড়ি আদালতে পেশ কার হয়।

পাচারের আগে জলপাইগুড়িতে ফের উদ্ধার হল বিপন্ন বন্যপ্রাণী। শুক্রবার গভীর রাতে ওদলাবাড়ির একটি হোটেলে অভিযান চালিয়ে একটি সোনালি তক্ষক উদ্ধার করলেন বৈকুণ্ঠপুর জঙ্গলের বেলাকোবা রেঞ্জের আধিকারিকরা। সোনালি রঙের এই তক্ষকটি মেঘালয় থেকে নেপালে পাচারের চেষ্টা চলছিল বলে দাবি বনদফতরের।

বেলাকোবা রেঞ্জের বনাধিকারিক সঞ্জয় দত্ত জানিয়েছেন, গোপন খবরের ভিত্তিতে শুক্রবার রাতে ওদলাবাড়ির হোটেলে হানা দেন বনকর্মীরা। সেখানে একটি সোনালি তক্ষক উদ্ধার হয়েছে। প্রাণীটিকে মেঘালয়ের জঙ্গল থেকে ধরা হয়েছে বলে মনে করা হচ্ছে। সেটির বাজারমূল্য প্রায় ২৫ লক্ষ টাকা। তক্ষকটিকে শিলিগুড়ি হয়ে নেপালে পাচারের চেষ্টা চলছিল।

হোটেল থেকে অসমের বাসিন্দা ৩ যুবককে গ্রেফতার করেছে বনদফতর। সঙ্গে উদ্ধার হয়েছে একটি গাড়ি। ধৃতদের এদিন জলপাইগুড়ি আদালতে পেশ কার হয়।

শীতকালে উত্তরবঙ্গে জঙ্গলে চোরাশিকার ও পাচারের বাড়বাড়ন্ত দেখা যায়। একই সঙ্গে তৎপর হয় বনদফতরও। অধিকাংশ ক্ষেত্রেই পাচার ও চোরাশিকারের সঙ্গে উত্তরপূর্বের রাজ্যগুলির যোগ পাওয়া যায়।

 

বন্ধ করুন