বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়েক কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ, সীমান্তে গ্রেফতার দুই

কয়েক কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ, সীমান্তে গ্রেফতার দুই

সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ।

সোনা‌ পাচারের বাড়বাড়ন্ত কপালে ভাঁজ ফেলেছে বিএসএফ জওয়ানদের। এই পাচার ঠেকাতে সীমান্ত এলাকায় বসবাসকারী মানুষজনকে বিএসএফ অনুরোধ করেছে যাতে সন্দেহজনক কোনও কিছু দেখলেই খবর দেন তাঁরা। এলাকাবাসীর জন্য সীমা সাথী প্রকল্পের হেল্পলাইন নম্বর ১৪৪১৯ দেওয়া হয়। হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে। সেটি হল—৯৯০৩৪৭২২২৭।

কোটি কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। এই বিপুল পরিমাণ সোনার বিস্কুট পাচারের আগেই তা ধরা পড়ে গেল। প্রায় ৫২টি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ জওয়ানরা। যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ২৪ লক্ষ টাকা। এই বিপুল পরিমাণ সোনার বিস্কুট উদ্ধার হয়েছে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী জেলায়। দু’‌জন পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা বাংলা–বাংলাদেশ চেকপোস্ট দিয়ে এই বিপুল পরিমাণ সোনার বিস্কুট পাচার করার ছক কষেছিল। যা বানচাল করে দিল কড়া পাহারায় থাকা বিএসএফ।

বিএসএফ সূত্রে খবর, আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতাগামী একটি বাসে উঠে পড়েছিল তারা। পেট্রাপোল সীমান্ত যখন পেরনোর ঠিক আগে গোপন সূত্রে খবর চলে আসে বিএসএফ জওয়ানদের কাছে। আর তখনই জওয়ানরা ওই বাসটিকে দাঁড় করিয়ে দেয়। তারপর বাসে উঠে তল্লাশি শুরু হয়। বাসের তেলের ট্যাংকের হোলে পাইপে এই বিপুল সোনা লুকিয়ে রাখা হয়েছিল। এই ঘটনায় বাসের চালক মুস্তাফা এবং খালাসি মাতুর রহমান আকন্দকে বিএসএফ আটক করেছে। এই দু’জনেই বাংলাদেশের বাসিন্দা।

আর কী জানা যাচ্ছে?‌ বাংলাদেশ থেকে এই বিপুল সোনা নিয়ে ভারতে ঢোকার ছক ছিল। কিন্তু পেট্রাপোলে ১৪৫ ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ানদের তৎপরতায় তা ধরা পড়ে গিয়েছে। এই যাত্রীবাহী বাস আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতায় আসছিল। ওই বাসে তল্লাশি চালিয়ে ৫২টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। এই সোনার বিস্কুটগুলির একত্রে ওজন ৬ হাজার ৯৫০ গ্রাম। যার মোট বাজার মূল্য ৪ কোটি ২৩ লাখ ৬৪ হাজার ৮৮২ টাকা। ডিজি বিএসএফ এই বিপুল পরিমাণ সোনা উদ্ধারের জন্য সীমান্তে থাকা জওয়ানদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঠিক কী তথ্য উঠে আসছে? সোনা‌ পাচারের বাড়বাড়ন্ত কপালে ভাঁজ ফেলেছে বিএসএফ জওয়ানদের। তাই এই পাচার ঠেকাতে সীমান্ত এলাকায় বসবাসকারী মানুষজনকে বিএসএফ অনুরোধ করেছে যাতে সন্দেহজনক কোনও কিছু দেখলেই খবর দেন তাঁরা। এমনকী এলাকাবাসীর জন্য সীমা সাথী প্রকল্পের হেল্পলাইন নম্বর ১৪৪১৯ দেওয়া হয়। এছাড়া একটি হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে। সেটি হল— ৯৯০৩৪৭২২২৭। এই নম্বরেই ফোন আসে বিএসএফের কাছে। সেই সূত্র মারফত খবর পেয়েই পাচারকারীদের গ্রেফতার করে জওয়ানরা। দু’‌জন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

ব্রালেটে ছবি পোস্ট, ‘এত বিশ্রি বডি আবার শো..', নেটিজেনের কটাক্ষের মুখে নুসরত আগামিকাল আপনার কেমন কাটবে? এই শুক্রবারের লাকি রাশি কী কী? রইল ১৯ এপ্রিলের রাশিফল শোভন-সোহিনীর বিয়ের নেকলেসের দামই নাকি ৩ লাখ, অনুষ্ঠানের মোট বাজেট কত? দোস্তি উধাও! আসানসোলে প্রার্থীর সামনেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্য়ে কুস্তি এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু!

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.