বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Containment zone in Durgapur: কোন কোন এলাকাকে কনটেনমেন্ট জোন করা হয়েছে? দেখে নিন
করোনার বাড়বাড়ন্তে রাশ টানতে দুর্গাপুরে ৬ টি কনটেনমেন্ট জোন। ফাইল ছবি। (PTI)

Containment zone in Durgapur: কোন কোন এলাকাকে কনটেনমেন্ট জোন করা হয়েছে? দেখে নিন

  • রবিবার থেকেই দুর্গাপুরের বিভিন্ন এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বাড়ছে করোনার প্রকোপ। বিধিনিষেধ জারির পরেও আটকানো যাচ্ছে না সংক্রমণ বাড়ছে। পশ্চিম বর্ধমানেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। তাই করোনার প্রকোপ কমাতে ইস্পাত নগরী দুর্গাপুরের একাধিক এলাকায় কনটেনমেন্ট জোন ঘোষণা করল পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন। জানা যাচ্ছে, দুর্গাপুরে মোট ৬ টি এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।

এগুলি হল- সেন্ট্রাল পার্ক, উদয়শংকর বিথী, রিকল পার্ক, সিটি সেন্টারের অম্বুজা, রানাপ্রতাপ, অশোক অ্যাভিনিউ এবং শিবাজি রোড। রবিবার থেকেই দুর্গাপুরের এই সমস্ত এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। এলাকাগুলি বাঁশ এবং ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এলাকায় সংক্রমণ রুখতে দুর্গাপুরের মহকুমা শাসক ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে চেম্বার অফ কর্মাস কর্তৃপক্ষ, দুর্গাপুর পুলিশ এবং পুর প্রশাসনের সঙ্গে গুরুত্বপুর্ণ বৈঠক করেছেন। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুর্গাপুরের বেনাচিতি বাজারেও দোকান খোলার ক্ষেত্রে বিধিনিষেধ জারি করা হয়েছে। মাঝখানে একটি দোকান বন্ধ রেখে পরের দোকান খোলা রাখার নিয়ম চালু করেছে দুর্গাপুর প্রশাসন। একই সঙ্গে দোকান খুলে রাখার সময় সীমাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। সকাল ছ'টা থেকে সন্ধ্যা ছ'টা পর্যন্ত দোকান খুলে রাখা যাবে বলে নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

বন্ধ করুন