বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আক্রান্ত একঝাঁক চিকিৎসক, বর্ধমান ও শান্তিপুরের দুই হাসপাতালে স্থগিত পরিষেবা
করোনা পজিটিভ একাধিক চিকিৎসক। বাধ্য হয়ে পরিষেবায় কাটছাঁট করল হাসপাতাল কর্তৃপক্ষ।
করোনা পজিটিভ একাধিক চিকিৎসক। বাধ্য হয়ে পরিষেবায় কাটছাঁট করল হাসপাতাল কর্তৃপক্ষ।

করোনা আক্রান্ত একঝাঁক চিকিৎসক, বর্ধমান ও শান্তিপুরের দুই হাসপাতালে স্থগিত পরিষেবা

  • একাধিক চিকিৎসক ও নার্স কোভিড পজিটিভ ধরা পড়ায় বর্ধমান  এবং শান্তিপুরে সরকারি হাসপাতালে বন্ধ থাকল বিভিন্ন পরিষেবা।

একাধিক চিকিৎসক ও নার্স কোভিড পজিটিভ ধরা পড়ায় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে স্থগিত ঘোষণা করা হল বিভিন্ন পরিষেবা। 

সম্প্রতি শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের ১৮ জন চিকিৎসক করোনা পজিটিভ পরীক্ষিত হয়েছেন। সোমবার আর একজন চিকিৎসকেরও পজিটিভ রিপোর্ট মিলেছে। হাসপাতালেই অসুস্থ হয়ে পড়েন আরও এক চিকিৎসক। ১৫ জন চিকিৎসকের রিপোর্ট পাওয়া এখনও বাকি রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সব মিলিয়ে এই পরিস্থিতিতে হাসপাতাল কর্তৃপক্ষ গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করছে।

এই কারণে সোমবার থেকে হাসপাতালের আউটডোর পরিষেবা এবং সেই সঙ্গে নতুন রোগী ভরতি নেওয়া স্থগিত ঘোষণা করল হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও যাঁরা আগেই ভরতি হয়েছেন, তাঁদের ন্যূনতম পরিষেবা দেওয়া হবে বলে জানানো হয়েছে। এই সিদ্ধান্তে সম্মতি দিয়েছে জেলা স্বাস্থ্য দফতরও। 

অন্য দিকে, বেশ কয়েক জন চিকিৎসকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালেও। কিছু দিন আগে হাসপাতালের ৬ জন চিকিৎসক ও ২ স্বাস্থ্যকর্মীর রিপোর্ট পজিটিভ এসেছিল। এ দিন আরও ৬ চিকিৎসকের লরিপোর্ট পজিটিভ পাওয়া যাওয়ায় বন্ধ রাখা হয়েছে হাসপাতালের শারীরিক ও মানসিক মেডিসিন বিভাগের আউটডোর পরিষেবা। 

এ দিন হাসপাতালের সব বিভাগের প্রধানদের নিয়ে বৈঠকে ঠিক হয়েছে যে, একাধিক বিভাগ সংযুক্ত করে রোগী পরিষেবা সচল রাখা হবে। 

 

বন্ধ করুন