বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগে 'না', চাকরি পাবেন নতুনরা, বড় পদক্ষেপের পথে রাজ্য
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগে 'না', চাকরি পাবেন নতুনরা, বড় পদক্ষেপের পথে রাজ্য

  • রাজ্য সরকারের বিভিন্ন দফতরে এতকাল ধরে অবসরপ্রাপ্ত কর্মচারীদের পুনর্নিয়োগ দেওয়া হত।

রাজ্য সরকারের বিভিন্ন দফতরে এতকাল ধরে অবসরপ্রাপ্ত কর্মচারীদের পুনর্নিয়োগ দেওয়া হত। পুরোনোদের মেয়াদ না বাড়িয়ে নতুনদের চাকরি দিতে চাইছএ রাজ্য সরকার। কর্মসংস্থান বৃদ্ধির তাগিদে তাই বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের চিঠিতে এই বিষয়ে জানা গিয়েছে। চিঠিতে দফতরের তরফে জানানো হয়েছে যে সরকারি দফতরগুলিতে দ্রুত শূন্যপদ পূরণের জন্য অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগ না দিয়ে নতুনদের সুযোগ করে দেওয়া হবে। এর ফলে খরচেও রাশ টানা যাবে বলে মনে করছে প্রশাসনের একাংশ।

উল্লেখ্য, অবসরের পর বিভিন্ন সরকারি দফতরে আধিকারিক ও কর্মচারীদের পুনর্নিয়োগ সংক্রান্ত বিশদ তথ্য জানতে চেয়েছে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর। সমস্ত দফতরকে এই বিষয়ে জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট দফতরের অধীনস্থ বিভিন্ন সংস্থায় পুনর্নিয়োগ করা হলে সেই তথ্যও পাঠাতে হবে বলে জানানো হয়েছে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের চিঠিতে।

এছাড়াও চিঠিতে প্রতি মাসে অবসরপ্রাপ্ত কর্মচারীদের নামের তালিকা এবং তথ্য পাঠাতে বলেছে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর। প্রতি মাসের ৭ অগস্টের মধ্যে ওই বিশদ তথ্য সম্বলিত তালিকা পাঠাতে বলা হয়েছে। কোনও কর্মীর মৃত্যু হলে তাও জানাতে বলা হয়েছে।

বন্ধ করুন