বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CV Ananda Bose: ঝটিকা সফরে বেলুড় মঠে হাজির রাজ্যপাল, চৈত্র সংক্রান্তির সকালে কী ঘটালেন?

CV Ananda Bose: ঝটিকা সফরে বেলুড় মঠে হাজির রাজ্যপাল, চৈত্র সংক্রান্তির সকালে কী ঘটালেন?

বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস (ANI Photo) (Sobha Surendran)

রাজ্যপাল সিভি আনন্দ বোস অত্যন্ত ধার্মিক মানুষ। তিনি নিজে পুজো করতে পছন্দ করেন। সেখানে দক্ষিণেশ্বর, বেলুড় মঠ থেকে আমন্ত্রণ পেলে তিনি সেখানে যেতে পছন্দ করেন। তবে শুধু বেলুড় মঠ নয়, তিনি প্রেসিডেন্সি কলেজের এক আহত ছাত্রীকেও দেখতে যান। প্রেসিডেন্সি কলেজে তিনি সারপ্রাইজ ভিজিটে গিয়ে ছিলেন বৃহস্পতিবার। 

আজ চৈত্র সংক্রান্তি। আজকের দিনে হঠাৎ সকালে বেলুড় মঠে হাজির হলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পরপর কয়েকদিন বিশ্ববিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট করেছেন তিনি। এখন বিশ্ববিদ্যালয়ের আঙিনা ছেড়ে একেবারে তীর্থস্থানে চলে এলেন বড়লাট। আর আজ, শুক্রবার তিনি কলস ভরা গঙ্গাজল তুলে দিলেন কোচির রামকৃষ্ণ মিশনের মহারাজদের হাতে। আর মহারাজরাও রাজ্যপালকে ধন্যবাদ জানিয়েছেন এই কাজের জন্য।

কেন এমন ঝটিকা সফর?‌ কেরলের কোচিতে রামকৃষ্ণ মিশন রয়েছে। সেখানে এবার ৭৫ বছর পূর্তি এবং রামকৃষ্ণ মিশন আন্তর্জাতিক আন্দোলনের ১২৫ তম বর্ষ ২০২৩ সালে। তাই সেখানে অনুষ্ঠান হবে। কোচি রামকৃ্ষ্ণ মিশনের মহারাজরা বাংলার রাজ্যপালের কাছে একটা আর্জি জানিয়েছিলেন। মহারাজদের ইচ্ছে ছিল, বেলুড় মঠের গঙ্গা জল দিয়ে ওই অনুষ্ঠানের সূচনা করতে চান তাঁরা। তাই গতকাল, বৃহস্পতিবার কোচি থেকে মহারাজরা বেলুড় মঠে যান। সেখান থেকে সরাসরি তাঁরা যান রাজভবনে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করে তাঁদের ইচ্ছার কথা জানান এবং রাজ্যপালকে বেলুড় মঠে আসার আমন্ত্রণ জানান।

তারপর ঠিক কী ঘটল?‌ মহারাজদের আমন্ত্রণ পেয়ে নিমন্ত্রণ রক্ষা করতে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। আজ, শুক্রবার সকাল সাড়ে ৮টায় বেলুড় মঠে পৌঁছন রাজ্যপাল। সেখানে গঙ্গা জলের কলস প্রথমে তাঁর হাতে তুলে দেওয়া হয়। আর তারপর কলস তিনি কোচির মহারাজদের হাতে তুলে দেন। কোচির মহারাজরা এই গঙ্গা জলের কলস দিয়েই তাঁদের অনুষ্ঠানের সূচনা করবেন বলে জানালেন। সারাদিনের ব্যস্ততার মধ্যেই রাজ্যপাল বেলুড় মঠে যাওয়ায় তাঁকে ধন্যবাদ জানিয়েছেন মহারাজরা।

আর কী জানা যাচ্ছে?‌ রাজ্যপাল সিভি আনন্দ বোস অত্যন্ত ধার্মিক মানুষ। তিনি নিজে পুজো করতে পছন্দ করেন। সেখানে দক্ষিণেশ্বর, বেলুড় মঠ থেকে আমন্ত্রণ পেলে তিনি সেখানে যেতে পছন্দ করেন। তবে শুধু বেলুড় মঠ নয়, তিনি প্রেসিডেন্সি কলেজের এক আহত ছাত্রীকেও দেখতে যান। প্রেসিডেন্সি কলেজে তিনি সারপ্রাইজ ভিজিটে গিয়ে ছিলেন বৃহস্পতিবার। সেখান থেকেই তিনি এই আহত ছাত্রীর খবর পান। আর তারপর বি আর সিং হাসপাতালে তাঁকে দেখতে যান। এমনকী ওই ছাত্রীর সুস্থ হওয়া পর্যন্ত সব দায়িত্ব নেওয়া হবে বলে আশ্বাস দেন রাজ্যপাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR? ডিএ-র পর গ্র্যাচুইটি নিয়ে নয়া নির্দেশ, চাকরিজীবীদের মুখের হাসি কেড়ে নিল EPFO কলকাতা পুরসভার ওপর বিরক্তি, মেট্রোর কাজ নিয়ে 'মঙ্গলবার্তা' শোনাবে আদালত? ‘লোকে বলে ভাল জিনিস…’! মিঠাই রানির প্রেম নিয়ে চর্চা, ইনস্টায় কী ইঙ্গিত সৌমিতৃষার বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার এই ৫ দিনে হবে না কোনও শুভ কাজ, মে মাসে দ্বিতীয়বারের মতো পালিত হতে চলেছে পঞ্চক কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায়

Latest IPL News

বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.