বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রথমবার টয় ট্রেনে চেপে 'জয় রাইড', দার্জিলিংয়ে ছুটির মেজাজে রাজ্যপাল ধনখড়
টয় ট্রেনে রাজ্যপাল জগদীপ ধনখড়
টয় ট্রেনে রাজ্যপাল জগদীপ ধনখড়

প্রথমবার টয় ট্রেনে চেপে 'জয় রাইড', দার্জিলিংয়ে ছুটির মেজাজে রাজ্যপাল ধনখড়

  • জানা যায়, রাজ্যপালের টয় ট্রেন সফরের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। টয় ট্রেনের ইঞ্জিনের সঙ্গে একটিমাত্র কামরা জুড়ে তা রাজ্যপালের জন্য বরাদ্দ করা হয়েছিল।

দার্জিলিংয়ের টয় ট্রেনে চড়লেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর সঙ্গে 'জয় রাইডে' ছিলেন তাঁর স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যরা। সোমবার বিকেলে স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে দার্জিলিংয়ের ঐহিত্যবাহী টয় ট্রেনে সওয়ার হন তিনি। সোমবার রাজভবন থেকে বেরিয়ে দার্জিলিং স্টেশনে যান রাজ্যপাল। সেখান থেকে টয় ট্রেনে চেপে ঘুম স্টেশন পর্যন্ত যান। দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর একে মিশ্রা রাজ্যপালকে স্বাগত জানান দার্জিলিং স্টেশনে।

জানা যায়, রাজ্যপালের টয় ট্রেন সফরের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। টয় ট্রেনের ইঞ্জিনের সঙ্গে একটিমাত্র কামরা জুড়ে তা রাজ্যপালের জন্য বরাদ্দ করা হয়েছিল। রেল সফরের মাঝে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের সংগ্রহশালাও ঘুরে দেখেন রাজ্যপাল। সফর শেষে রাজ্যপাল কথা বলেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ের আধিকারিকদের সঙ্গে।

উল্লেখ্য, পুজোর আগেই রাজ্যপাল জানিয়েছিলেন যে উত্সবের মরশুমে তিনি উত্তরবঙ্গে থাকতে চলেছেন। সপ্তমীর সকালেই তিনি উত্তরবঙ্গ উড়ে যান। দু'সপ্তাহের সফরের আর কয়েকদিন বাকি রয়েছে। এর আগে গত জুন মাসেও উত্তরবঙ্গ পরিদর্শনে গিয়েছিলেন তিনি। গত জুন মাসে রাজ্যে ভোট পরবর্তী হিংসা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখতে এক সপ্তাহ ধরে উত্তরবঙ্গ সফর ছিলেন রাজ্যপাল। এবারের উত্তরবঙ্গ সফর দু’সপ্তাহের। তবে এর আগে বহুবার উত্তরবঙ্গ তথা দার্জিলিং সফরে গেলেও এই প্রথম টয় ট্রেনে চড়লেন রাজ্যপাল।

বন্ধ করুন