বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফোন ধরেছিল নাতি, ফাঁকা হয়ে গেল সিউড়ির দাদুর Bank অ্যাকাউন্ট
অশোক বীরবংশীর অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব।

ফোন ধরেছিল নাতি, ফাঁকা হয়ে গেল সিউড়ির দাদুর Bank অ্যাকাউন্ট

  • এবার প্রতারণার শিকার এক বৃদ্ধ। নাতির কাছ থেকে দাদুর ব্যাঙ্কের সব তথ্য হাতিয়ে নিয়েছিল প্রতারকরা। এরপরই খেলা শুরু। 

প্রতারণার ধরনে অভিনব বদল। যত দিন যাচ্ছে ততই যেন নিত্য নতুন প্রতারণার উপায় আবিস্কার করছে প্রতারকরা। বীরভূমের সিউড়িতে তেমনই প্রতারণার ঘটনা এবার সামনে এল। বীরভূমের সিউড়ি পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অশোক বীরবংশী। তিনি পুরসভার অবসরপ্রাপ্ত কর্মী। তাঁর দাবি তার নম্বরে আচমকাই একটি ফোন এসেছিল।সেই ফোন আসার পরে অশোকবাবুর ১৬ বছরের নাতি ফোনটা ধরে।

এদিকে ফোনের অপরপ্রান্তের ব্যক্তি নিজেকে ব্যাঙ্ক ম্যানেজার পরিচয় দেয়। এরপর কথায় কথায় দাদুর অ্যাকাউন্ট সম্পর্ক জানতে চায় সে।এদিকে নাতিও সরল বিশ্বাসে দাদুর অ্যাকাউন্ট সম্পর্কিত নানা তথ্য ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তিকে বলে দেয়। আর তারপরই শুরু আসল খেলা।

কিছুক্ষণের মধ্যেই দাদু অশোক বীরবংশীর অ্যাকাউন্ট থেকে গায়েব ১৮ হাজার টাকা। কার্যত আকাশ ভেঙে পড়েছে অশোকবাবুর মাথায়। বৃহস্পতিবার তিনি সিউড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ম্যানেজার পরিচয় এক ব্যক্তি ফোন করেছিল। নাতি ফোনটা ধরেছিল। অপর প্রান্ত থেকে বলেছিল ব্যাঙ্কের ম্যানেজার বলছি। কোনও সমস্যা হবে না। এরপর নাতি আমার অ্যাকাউন্ট নম্বর,এটিএম কার্ডের নম্বর, আধার কার্ডের নম্বর, প্যান কার্ডের নম্বর সব ফোনে বলে দেয়। এরপর দেখছি ব্যাঙ্ক থেকে সব টাকা তুলে নিয়েছে। কী করে কী হল কিছুই বুঝতে পারছি না। 

বন্ধ করুন