বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > GTA: জিটিএ নির্বাচনে অনড় মমতা, অন্যভাবে প্রার্থী দিয়ে ভেসে থাকার চেষ্টা বিমলের

GTA: জিটিএ নির্বাচনে অনড় মমতা, অন্যভাবে প্রার্থী দিয়ে ভেসে থাকার চেষ্টা বিমলের

বিমল গুরুং (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নির্বাচন স্থগিত হবে না এটা আঁচ করে এবার নির্দল প্রার্থী দাঁড় করাল মোর্চা। নির্বাচনের ময়দানে না এলে হারিয়ে যেতে পারে মোর্চা এটা আঁচ করেই কি ঘুরপথে প্রার্থী দিতে বাধ্য হল গুরুং?

জিটিএ নির্বাচন নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিল বিমল গুরুংয়ের গোর্খা জনমুক্তি মোর্চা। জিটিএ নির্বাচন স্থগিতের দাবিতে অনশনও করেছিলেন বিমল গুরুং। এরপর অসুস্থ হয়ে তিনি সিকিমের হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে বাস্তবে দেখা যাচ্ছে জিটিএ নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে প্রার্থী দিয়েছে মোর্চা।

তাঁদের যুক্তি বিরোধীরা যাতে ওয়াকওভার পেতে না পারে সেকারণে এই উদ্যোগ। তবে ওয়াকিবহাল মহলের মতে, আসলে শেষ মুহূর্তে বড় চাল দিল মোর্চা। পাশাপাশি মমতার অনড় মনোভাবের সামনে পাহাড় রাজনীতিতে ভেসে থাকারও আপ্রাণ চেষ্টা বিমলের। প্রসঙ্গত আগামী ২৬জুন জিটিএ নির্বাচন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নানা ঘটনাক্রমে বর্তমানে পাহাড়ে মোর্চার পায়ের নীচে থেকে মাটি সরে গিয়েছে। নির্বাচন স্থগিত হবে না এটা বুঝেই এবার ঘুরপথে সেই নির্বাচনী লড়াইতে নামতে বাধ্য হলেন বিমল। সেক্ষেত্রে মোর্চা নাম দিয়ে প্রার্থী দাঁড় করিয়ে ভরাডুবি হলে বিপদ আরও বাড়বে। অন্যদিকে নির্দল হিসাবে দাঁড় করালে বিক্ষুব্ধরাও সমর্থন করতে পারে। এসব বুঝেই হিসাব করেই জিটিএ নির্বাচনে নির্দল প্রার্থী দাঁড় করালো মোর্চা।

জিটিএতে মোট ৪৫টি আসন রয়েছে। সবকটি আসনেই মোর্চা প্রভাবিত নির্দল হিসাবে প্রার্থীরা মনোনয়ন দিয়েছেন।এদিকে মোর্চার এই উদ্যোগকে তীব্র কটাক্ষ করেছে অন্য়ান্য একাধিক রাজনৈতিক দল। ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার দাবি, এতদিন তো বলছিল ওরা জিটিএ নির্বাচনই চাইছেন না। তারপরেও কেন প্রার্থী দিল?  

এদিকে পাহাড়ে বর্তমানে পুরসভার ক্ষমতায় রয়েছে অজয় এডওয়ার্ডের হামরো পার্টি। মোর্চার এই ভূমিকায় হতবাক তাঁরাও। জিটিএ যে সমাধানের পথ নয় আরও একবার মনে করিয়ে দিয়েছে বিজেপি।  

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.